Copa America 2021: দুরন্ত জয়ে অভিযান শুরু করল Brazil, করোনাক্রান্ত Colombia মাঠে নেমে তুলে আনল জয়

গ্রুপ 'এ' র উদ্বোধনী ম্যাচে বড় জয় পেল ব্রাজিল। জিতল কলম্বিয়াও।   

Updated By: Jun 14, 2021, 04:41 PM IST
Copa America 2021: দুরন্ত জয়ে অভিযান শুরু করল Brazil, করোনাক্রান্ত Colombia মাঠে নেমে তুলে আনল জয়

নিজস্ব প্রতিবেদন: শুরু হয়ে গিয়েছে ফুটবলের ভরা মরসুম। ইউরো কাপের সঙ্গেই এবার আরম্ভ হয়ে গেল কোপা আমেরিকা। দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল উৎসবের প্রথম দিনে মুখোমুখি হয়েছিল গতবারের চ্যাম্পিয়ন ব্রাজিল-ভেনেজুয়েলা ও কলম্বিয়া-ইকুয়েডর। গ্রুপ 'এ' র উদ্বোধনী ম্যাচে বড় জয় পেল ব্রাজিল। জিতল কলম্বিয়াও। 

২০২২ কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে টানা হাফ ডজন ম্যাচ জিতে কোপায় খেলতে নেমছে তিতের ব্রাজিল। সাম্বা বাহিনী ঠিক যে ছন্দে ফুটবল খেলেছে বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডে, ঠিক সেই একই ছন্দ বজায় রাখলেন নেইমাররা। ভারতীয় সময়ে রবিবার গভীর রাতে নিজেদের ঘরের মাঠে ব্রাজিল ৩-০ গোলে উড়িয়ে দিল ভেনেজুয়েলাকে। প্রথমার্ধে মারকুইনহোসের গোলে ১-০ এগিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে নেইমার (পেনাল্টি) ও গ্যাব্রিয়েল বারবোসার গোল করেন ব্রাজিলের হয়ে। অন্যদিকে রবিবার রাতের দিকে কলম্বিয়ার দু’জন সদস্য করোনা আক্রান্ত হওয়ার খবর আসার পরেও মাঠে নামল কলম্বিয়া। সোমবার ভোরের ম্যাচে কলম্বিয়া ইকুয়েডরকে ১-০ ব্যবধানে হারাল। গোল করেছেন এডুইন কারদোনা। 

আরও পড়ুন: Copa America 2021: এবার Bolivia শিবিরে Corona-র হানা

আর্জেন্তিনার পাশাপাশি এবার যুগ্মভাবে কোপা আয়োজনের কথা ছিল কলম্বিয়ারও। কিন্তু রাজনৈতিক অস্থিরতায় কলম্বিয়া থেকে কোপা সরিয়ে আনে কোপা আমেরিকার আয়োজক কনমেবল। অন্যদিকে করোনার জন্য আর্জেন্তিনাতেও কোপা আয়োজন করা হয়নি। যদিও শেষ মুহূর্তে ঠিক হয় যে, করোনা বিধ্বস্ত ব্রাজিলেই হবে কোপা। বহু মানুষের আপত্তি সত্ত্বেও ব্রাজিলেই হচ্ছে কোপা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)