Copa America 2021: COVID-19 বুকে কাঁপুনি ধরিয়েছে আর্জেন্টাইন মহাতারকার, চিলির বিরুদ্ধে নামার আগে ভীত Lionel Messi

১৯৯৩ সালে শেষবার কোপা চ্যাম্পিয়ন হয়েছে মেসির দেশ। 

Updated By: Jun 14, 2021, 05:20 PM IST
Copa America 2021: COVID-19 বুকে কাঁপুনি ধরিয়েছে আর্জেন্টাইন মহাতারকার, চিলির বিরুদ্ধে নামার আগে ভীত Lionel Messi

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় সময়ে সোমবার অর্থাৎ আজ গভীর রাতে আর্জেন্টিনার কোপা (Copa America 2021) অভিযান শুরু হচ্ছে ব্রাজিলে। ১৪ বারের চ্যাম্পিয়নরা মুখোমুখি হচ্ছে চিলির। কিন্তু রিও ডি জেনেইরোতে নামার আগে লিওনেল মেসির বুকে কাঁপুনি ধরিয়েছে করোনা (COVID-19)। এই মারণ ভাইরাসের ভয়ে চিন্তিত আর্জেন্টাইন মহাতারকা ও ক্যাপ্টেন। 

এক সাক্ষাৎকারে মেসির করোনা ভীতি ফুটে উঠেছে। ছ'বারের ব্যালন ডি'অর জয়ী বিশ্বের অন্যতম সেরা ফুটবলার বলেন, "করোনা নিয়ে আমরা চিন্তিত কারণ, এই ভাইরাসের দ্বারা সকলের সংক্রামিত হওয়ার ঝুঁকি থেকে যাচ্ছে। আমরা সতর্ক থাকার চেষ্টা করছি। কিন্তু বিষয়টা সহজ নয়। আমরা চেষ্টা করছি যাতে কারোর করোনা না হয়, কিন্তু সবসময় করোনাক্রান্ত হওয়া থেকে বাঁচার রাস্তাটা নিজেদের ওপরেও থাকে না।"

আরও পড়ুন: Copa America 2021: দুরন্ত জয়ে অভিযান শুরু করল Brazil, করোনাক্রান্ত Colombia মাঠে নেমে তুলে আনল জয়

 ১৯৯৩ সালে শেষবার কোপা চ্যাম্পিয়ন হয়েছে মেসির দেশ। ২০১৫ ও ২০১৬ সালে তারা ফাইনালে উঠেও দু'বারই হারে চিলির কাছে। দু'বছর আগে ব্রাজিলের সঙ্গে বিতর্কিত ম্যাচে সেমি ফাইনালে হারতে হয় মেসিদের। জেতে ব্রাজিল। এবার জিততে মরিয়া আর্জেন্টিনা। মেসি বলছেন, "এবার আঘাত করতেই হবে। কোপা আমেরিকায় সেই সম্ভাবনা আছে। বহুবার খুব কাছে এসেও দুর্ভাগ্যজনক ভাবে কোপায় হারতে হয়েছে।" 

মেসি আজও দেশের হয়ে কোনও খেতাব জিততে পারেননি। তাঁর মনের মধ্যে সেটাই কাজ করছে এবারও। এলএম টেন এই প্রসঙ্গে বলেন, "আমি ক্লাবের হয়ে সব ট্রফি জিতেছি। কিন্তু ভাললাগবে দেশের হয়ে খেতাব জিততে পারলে। আমি জাতীয় দলের হয়ে খেতাব জিততে চাই।" এখন দেখার মেসি দেশের হয়ে ট্রফির খরা কাটাতে পারেন কি না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)