করোনার থাবায় বিশ বাঁও জলে আই লিগ, ফের লিগ শুরুর সম্ভবনা ক্ষীণ!

লকডাউন ওঠার পরই বন্ধ থাকা লিগ চালু করার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন ফেডারেশন কর্তারা।

Updated By: Apr 1, 2020, 03:39 PM IST
করোনার থাবায় বিশ বাঁও জলে আই লিগ, ফের লিগ শুরুর সম্ভবনা ক্ষীণ!

নিজস্ব প্রতিবেদন :  করোনাভাইরাসের কারণে গোটা বিশ্ব এই মুহূর্তে অভূতপূর্ব এক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে।  ভারতে বন্ধ রয়েছে সমস্ত ধরনের ফুটবল। কবে  তা পুনরায় চালু হবে তা নিশ্চিত করে বলতে পারছেন না ফেডারেশন কর্তারাও। আপাতত পরিস্থিতির ওপর নজর রাখছেন।

লকডাউন ওঠার পরই বন্ধ থাকা লিগ চালু করার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন ফেডারেশন কর্তারা। মনে করা হচ্ছে, সরকারি নিষেধাজ্ঞা উঠে গেলে লিগ শুরু করতে আরও দু সপ্তাহ ন্যূনতম সময় লেগে যাবে। কেননা দলগুলোকেও প্রস্তুতির সময় দিতে হবে। পাশাপাশি যে মাঠে খেলা হবে সেগুলো প্রস্তুত করতে হবে।

পরিস্থিতি যা তাতে আর নাও শুরু হতে পারে আই লিগ। তার ওপর এপ্রিলের শেষ পর্যন্ত সরকারি নিষেধাজ্ঞা বহাল থাকলে আই লিগ পুনরায় শুরু হওয়ার কোনও সম্ভাবনা আর নেই বললেই চলে। সেক্ষেত্রে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে মোহনবাগান। ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আই লিগের টেবিলে সবার ধরাছোঁয়ার বাইরে চলে গেছেন বেইটিয়ারা। মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন ধরে নিয়ে অভিনন্দনও পাঠিয়ে দিয়েছে এএফসি। তাই পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে লকডাউন শেষে জরুরি কমিটির বৈঠক ডেকে মোহনবাগানকে সরকারিভাবে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়ার রাস্তাতেই হাঁটতে পারে এআইএফএফ।

আরও পড়ুন - করোনা মোকাবিলায় অনুদান নিয়ে এগিয়ে এল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন

.