COVID-19: হায়দরাবাদে IPL আয়োজন করুক BCCI, প্রস্তাব দিলেন Azharuddin

Updated By: Apr 4, 2021, 08:03 PM IST
 COVID-19: হায়দরাবাদে IPL আয়োজন করুক BCCI, প্রস্তাব দিলেন Azharuddin
হায়দরাবাদে IPL আয়োজন করুক BCCI, প্রস্তাব দিলেন Azharuddin

নিজস্ব প্রতিবেদন: বিসিসিআই (BCCI) হায়দরাবাদে আয়োজন করুক আইপিএল (IPL 2021)। রবিবার ট্যুইট করে এমনই প্রস্তাব দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Hyderabad Cricket Association president) সভাপতি মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin)। করোনা আক্রান্ত মুম্বইয়ের কথা ভেবেই এমন প্রস্তাব দিয়েছেন নিজামের শহরের ক্রিকেটার। এদিন আজহারউদ্দিন ট্যুইটারে লিখলেন, "এই কঠিন পরিস্থিতিতে সকলের উচিত একে অপরের পাশে থাকা। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিসিসিআই-কে নিরাপদে ও নিশ্চিন্তে আইপিএল আয়োজন করার জন্য় সবরকম সুযোগ সুবিধা দিতে তৈরি আছে।"

বিসিসিআই আইপিএল আয়োজনের জন্য যে ৬টি রাজ্য বেছে নিয়েছে, তার মধ্যে মুম্বই অন্য়তম। কিন্তু আরব সাগরের তীরবর্তী শহরে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে ৪৯ হাজার ৪৪৭ জনের আক্রান্ত হয়েছেন ও প্রাণ গিয়েছে ২৭৭ জনের। এই মুহূর্তে এই রাজ্যে মোট অ্যাক্টিভ কেস ৪,০১,১৭২। এর মধ্য়ে ৯০৯০টি কেস মুম্বইয়ের। এই মুহূর্তে মুম্বইয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ১৮৭। এদিন করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরী ক্যাবিনেট বৈঠক করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। তিনি জানিয়ে দিয়েছেন করোন নিয়ন্ত্রণে কোভিড বিধি আরও কঠিন করা হবে ঠিকই, কিন্তু এই মুহূর্তে রাজ্য জুড়ে লকডাউনের পথে হাঁটছে না মহারাষ্ট্র। 

অন্যদিকে গতকালই বিসিসিআই জানিয়ে দিয়েছে যে, প্রতিটি দলই বায়ো-বাবলে রয়েছ এবং ম্যাচ হবে ক্লোজড ডোর। ফলে তারা মুম্বইতেই আইপিএল আয়োজনের ব্যাপারে আশাবাদী। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ইভেন্ট হবে। যদিও দিন দুয়েক আগেই ওয়াংখেড়ে স্টেডিয়ামের ৮ কর্মীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যদিও বিসিসিআই ইন্দোর ও হায়দরাবাদকে স্ট্য়ান্ড-বাই ভেন্য়ু হিসাবেই রেখে দিয়েছে। মুম্বইয়ে করোনা পরিস্থিতি বেগতিক বুঝলে বোর্ডের কাছে বিকল্প ভেন্যু থাকছেই।

.