স্বাস্থ্যবিধি মেনে নতুন নিয়মে অনুশীলন শুরু করবেন স্মিথ-ওয়ার্নাররা

মাঠে ক্রিকেটকে ফেরাতে বিশেষভাবে উদ্যোগী ক্রিকেট অস্ট্রেলিয়া।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: May 7, 2020, 05:17 PM IST
স্বাস্থ্যবিধি মেনে নতুন নিয়মে অনুশীলন শুরু করবেন স্মিথ-ওয়ার্নাররা

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে ফুলস্টপ পড়ে গিয়েছে সব খেলাতেই। জুন মাস পর্যন্ত সব ধরণের ক্রিকেট বন্ধ রেখেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। এদিকে মে মাসের শেষ দিক থেকে অনুশীলন শুরু করার ভাবনা চিন্তা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেটারদের স্বাস্থ্যসুরক্ষার কথা চিন্তা করে নতুন নিয়মও চালু করার ভাবনা রয়েছে স্মিথদের দেশের ক্রিকেট বোর্ডের।

দ্য সিডনি মর্নিং হেরাল্ড পত্রিকার খবর অনুযায়ী, ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান মেডিকেল অফিসার ডাঃ জন আর্চার্ড এবং স্পোর্টস সায়েন্স অ্যান্ড মেডিসিন বিভাবেগর প্রধান অ্যালেক্স কোনটুরিসের তত্বাবধানে হবে এই অনুশীলন ক্যাম্প। মাঠে ক্রিকেটকে ফেরাতে বিশেষভাবে উদ্যোগী ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্যাম্পে মূলত খেয়াল রাখা হবে সামাজিক দূরত্ব বজার রাখার বিষয়টি, একইসঙ্গে বোলাররা যেন বলে থুতু-লাল-ঘাম যেন না ব্যবহার করে সে দিকেও কড়া নজর থাকবে। আসলে স্টার্ক, হেডেলউজ, কামিন্সদের বিষয়টিকে অভ্যাসের মধ্যে নিয়ে আসাই মূল লক্ষ্য ক্রিকেট অস্ট্রেলিয়ার।

তবে ক্রিকেট ফিরলেও সেলিব্রেশনের ক্ষেত্রে বেশ কড়াকড়ি ক্রিকেট অস্ট্রেলিয়া। সোশ্যাল ডিস্টেন্সিং ব্যাপারটা যেন সবার মাথায় থাকে। অনুশীলন ক্যাম্পে এই সময় বিধি নিষেধ গুলি মেনে চলা হবে। একই সঙ্গে নতুন নিয়মনীতিগুলির সঙ্গে ক্রিকেটারদের সড়গড় করাও একাট লক্ষ্য।

আরও পড়ুন - এমএস ধোনি খুবই লাজুক প্রকৃতির; বললেন ভাজ্জি

 

.