Dinesh Karthik Birthday: কার্তিক মানেই শুধু Nidahas Trophy নয়! Kambli দিলেন এক অন্য তথ্য

প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা, সকলেই শুভেচ্ছা জানিয়েছেন কার্তিককে

Updated By: Jun 1, 2021, 09:43 PM IST
Dinesh Karthik Birthday: কার্তিক মানেই শুধু Nidahas Trophy নয়! Kambli দিলেন এক অন্য তথ্য

নিজস্ব প্রতিবেদন: ৩৬ বছরে পা দিলেন ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik)। মঙ্গলবার, টুইটারে জন্মদিনের শুভেচ্ছায় ভেসে গিয়েছেন কেকেআরের (Kolkata Knight Riders, KKR) তারকা। প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটার, সকলেই শুভেচ্ছা জানিয়েছেন দেশের জার্সিতে সব ফর্ম্যাট মিলেয়ে ১৫০-র ওপর ম্যাচ খেলা চেন্নাইয়ের ক্রিকেটারকে।

কার্তিক বললেই সবার চোখে ভেসে ওঠে নিদাহাস ট্রফির ফাইনালের (Nidahas Trophy Final) কথা। ২০১৮ সালে বাংলাদেশের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে ৮ বলে ২৯ রান করেছিলেন কার্তিক। শেষ বলে জেতার জন্য ভারতের প্রয়োজন ছিল পাঁচ রান। কার্তিক ছয় মেরে ম্যাচ জেতান। এই ম্যাচের পর থেকেই কার্তিক বললেই সকলে তাঁকে নিদাহাস ট্রফির নায়ক বলে। কিন্তু দেশের প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলি (Vinod Kambli) কার্তিকের জন্মদিনে টুইট করে বলেন যে, "কার্তিক মানে শুধুই নিদহাস ট্রফির ফাইনালের সেই ইনিংসটা নয়, মনে রাখতে হবে দেশের হয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ওর স্ট্রাইক রেট দ্বিতীয় সেরা।" এই টুইটের পর কার্তিক উত্তরে কাম্বলিকে লেখেন জন্মদিন ও এই পরিসংখ্যানের জন্য শুভেচ্ছা।

আরও পড়ুন: Tokyo Olympics: হাঁটুর চোটে কাবু Carolina Marin, অলিম্পিক্স থেকে সরে দাঁড়ালেন গতবারের চ্যাম্পিয়ন

কার্তিককে শেষবার স্থগিত হয়ে যাওয়া আইপিএলে (IPL 2021) খেলতে দেখা গিয়েছে। সেভাবে জ্বলে উঠতে না পারলেও কার্তিক অধিনায়ক ইয়ন মর্গ্যানকে ধারাবাহিক ভাবে গাইড করে গিয়েছেন। ৭ ম্যাচে ১২৩ রান করা কার্তিক ব্যাটিং অর্ডারে নীচের দিকে নেমে নিজের অবদান রাখার চেষ্টা করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)