Bican-এর সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁলেন Cristiano Ronaldo

স্পোর্টিং লিসবন (Sporting Lisbon), ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United), রিয়াল মাদ্রিদ (Real Madrid) ও জুভেন্টাসের (Juventus) হয়ে খেলে রোনাল্ডো (Cristiano Ronaldo) ৬৫৭টি গোল করেছেন। 

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 11, 2021, 03:49 PM IST
Bican-এর সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁলেন Cristiano Ronaldo
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন:  নতুন বছরের শুরুতেই ফুটবল কিংবদন্তি পেলের রেকর্ড ভেঙেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দেশ এবং ক্লাবের হয়ে পেলের ৭৫৭ গোলের রেকর্ড ভেঙেছিলেন সিআরসেভেন। রবিবার সাস্সুয়োলোর বিরুদ্ধে গোল করে ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা জোসেফ বিকানকে (Josef Biscan) ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দুজনেরই গোল সংখ্যা ৭৫৯।

রবিবার সিরি-এ তে সাস্সুয়োলোর বিরুদ্ধে দ্বিতীয়ার্ধের শেষ লগ্নে ইনজুরি টাইমে দানিলোর উঁচু করে বাড়ানো বলে গোলকিপারকে পরাস্ত করে গোল করে যান পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। একই সঙ্গে ইতিহাসে নাম তুলে ফেললেন সিআরসেভেন।

আরও পড়ুন- ISL 2020-21: মুম্বইয়ের অপরাজিত দৌড় থামিয়ে লিগ শীর্ষে উঠতে মরিয়া ATK Mohun Bagan

১৯৩১ থেকে ১৯৫৫ সাল পর্যন্ত প্রাক্তন অস্ট্রিয়া-চেক তারকা বিকানের গোল সংখ্যা ৭৫৯টি। রবিবার বিকানকে ছুঁলেন রোনাল্ডো। যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতা এখন তাঁরা। এবার ক্লাব ও দেশের হয়ে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা হওয়ার হাতছানি সিআর সেভেনের সামনে।

স্পোর্টিং লিসবন (Sporting Lisbon), ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United), রিয়াল মাদ্রিদ (Real Madrid) ও জুভেন্টাসের (Juventus) হয়ে খেলে রোনাল্ডো (Cristiano Ronaldo) ৬৫৭টি গোল করেছেন।  আর পর্তুগালের হয়ে ১০২টি গোল করেছেন তিনি।

আরও পড়ুন- I-League 2021: দ্রুততম গোল, ৯ সেকেন্ডে গোল করে নজির গত মরসুমে আই লিগ জয়ী তারকার