Cristiano Ronaldo: 'আমাকে ভালোবাসলে, মেসিকে ঘৃণা করবেন না, আমি ওকে শ্রদ্ধা করি!

Cristiano Ronaldo on his rivalry with Lionel Messi: মেসি বনাম রোনাল্ডো। এই লড়াই হয়তো কখনও থামেব না। তবে রোনাল্ডো আবারও একবার বুঝিয়ে দিলেন যে, তিনি কোন চোখে দেখেন মেসিকে।

Updated By: Sep 7, 2023, 11:19 AM IST
Cristiano Ronaldo: 'আমাকে ভালোবাসলে, মেসিকে ঘৃণা করবেন না, আমি ওকে শ্রদ্ধা করি!
মেসিকে নিয়ে অকপট রোনাল্ডো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কে সেরা, লিওনেল মেসি (Lionel Messi) না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)? বিগত এক যুগেরও বেশি সময় ধরে ফুটবলবিশ্বে এই আলোচনা চলছে। প্রাক্তন থেকে বর্তমান ফুটবল মহারথীদের কেউ কেউ এলএম টেনকে এগিয়ে রেখেছেন, কেউ কেউ বেছে নিয়েছেন সিআর সেভেনকে। তবে সারা বিশ্বের অনুরাগীদের মধ্যে আর্জেন্তাইন সুপারস্টার ও পর্তুগিজ জাদুকরকে নিয়ে ধুন্ধুমার বাঁধলেও, মেসি-রোনাল্ডোর একে অপরের প্রতি শ্রদ্ধা অন্য় জায়গায়। বাবরাব তা দু'জনের কথায় ফুটে উঠেছে। ফের একবার রোনাল্ডো বুঝিয়ে দিলেন যে, তিনি মেসিকে কোন আসনে রেখেছেন। হয়তো বলতে ইচ্ছা করবে, 'রাজা সবারে দেন মান, সে মান আপনি ফিরে পান।'

আরও পড়ুন: EXPLAINED | IND vs PAK: আবার শুরু হচ্ছে দ্বিপাক্ষিক সিরিজ! পাক সফর সেরে রিপোর্ট রজার-রাজীবের

এক সাক্ষাৎকার রোনাল্ডো তাঁর সঙ্গে মেসির প্রতিদ্বন্দ্বিতার প্রসঙ্গে বলেছেন, 'দেখুন আপনি যদি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ভালোবাসেন, তাহলে লিয়োনেল মেসিকে ঘৃণা করতে হবে না। আমরা দু'জন মিলে ফুটবলের ইতিহাসটাই বদলে দিয়েছি। আমরা ১৫ বছর ধরে একই মঞ্চ ভাগ করে নিয়েছি। একটা সম্মান তো রয়েছেই সেখানে। আমি বলছি না যে, আমরা বন্ধু। আমি কখনও ওর সঙ্গে গল্প করিনি। কিন্তু আমি ওকে সম্মান করি। ও ওর রাস্তা বেছে নিয়ে। আমি আমার রাস্তা। ইউরোপের বাইরে খেলি আমরা। যতটুকু আমি ওর খেলা দেখেছি, ও দারুণ করছে, আমিও তেমনই। তবে উত্তরাধিকার থেকে যাবে। আমি আর ওভাবে প্রতিদ্বন্দ্বিতা দেখি না। আমরা কখনও একসঙ্গে ডিনার করিনি। কিন্তু আমরা পেশাদার সতীর্থ। একে অপরের প্রতি শ্রদ্ধাশীল।'

বিগত এক দশকেরও বেশি সময় ধরে ইউরোপিয়ান ফুটবলে দাপিয়েছেন মেসি-রোনাল্ডো। এই দুই মহানক্ষত্রের যদি ক্লাব পর্যায়ের সাফল্য যোগ করা হয়, তাহলে কয়েক প্রজন্মের পর প্রজন্ম পেরিয়ে যাবে, কিন্তু সেই রেকর্ড ভাঙতে পারবে না। আজ রোনাল্ডো খেলেন সৌদি প্রো লিগ। আল-নাসেরের জার্সিতে তিনি উজ্জ্বল। অন্যদিকে মেসি বেছে নিয়েছেন মায়ামির জীবন। তিনি মেজর লিগ সকার খেলার জন্য ইন্টার মায়ামির জার্সি গায়ে চাপিয়েছেন। মেসি-রোনাল্ডো ফ্যানদের যা দিয়ে গিয়েছেন, তা নিয়ে লেখা যেতে পারে উপন্য়াসের পর উপন্য়াস।

আরও পড়ুন: PIC | Sourav Ganguly: মেয়ের কৃতিত্বে আজ গর্বিত বাবা, কী করলেন সানা? আবেগি পোস্ট মহারাজের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.