Cristiano Ronaldo | FIFA World Cup 2022 : মেসি-নেইমার মিলেও হারাতে পারলেন না, সর্বকালীন রেকর্ড বেতনে নতুন জার্সিতে CR7!

Cristiano Ronaldo: নতুন ঠিকানা খুঁজে নিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নতুন বছরেই নতুন দেশে পা রাখছেন পর্তুগিজ মহাতারকা

Updated By: Dec 5, 2022, 08:46 PM IST
Cristiano Ronaldo | FIFA World Cup 2022 : মেসি-নেইমার মিলেও হারাতে পারলেন না, সর্বকালীন রেকর্ড বেতনে নতুন জার্সিতে CR7!
রোনাল্ডো বেছে নিলেন নতুন ঠিকানা!

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ডস স্যান্টোস অ্যাভেইরো (Cristiano Ronaldo dos Santos Aveiro) ওরফে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। তাঁর বয়স এখন ৩৭ বছর। একেবারে কেরিয়ারের সায়াহ্নে তিনি। এই মুহূর্তে কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) খেলছেন পাঁচবারের ব্য়ালন ডি'অর জয়ী সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। জীবনের শেষ বিশ্বকাপে অধরা স্বপ্ন পূরণই লক্ষ্য সিআর সেভেনের (CR7)। ইতালিয়ান ক্লাব জুভেন্তাস ছেড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) প্রত্যাবর্তনের স্মৃতি খুব একটা সুখকর হয়নি রোনাল্ডোর। বিশ্বকাপে খেলতে আসার আগে ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্যানকে দেওয়া বিস্ফোরক সাক্ষাৎকারে রোনাল্ডো রীতিমতো গালমন্দ করেছেন রেড ডেভিলস ও তাদের কোচ এরিক টেন হ্যাগকে। 

যদিও এরপর আর রোনাল্ডোকে রেয়াত করেনি ম্যান ইউ। ওল্ড ট্র্যাফোর্ডের ঐতিহ্যবাহী ক্লাব জানিয়ে দেয় যে, রোনাল্ডোর সঙ্গে তারা গোল্ডেন হ্যান্ডশেক করে ফেলেছেন। যার মানে রোনাল্ডোর এখন আর কোনও ক্লাব নেই। কী হবে রোনাল্ডোর ভবিষ্যত! বিশ্বকাপের পর তাঁকে কোন ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে? অনেকেই বলতে শুরু করে দেন যে, রোনাল্ডো হয়তো আর ক্লাব পাবেন না! কিন্তু তিনি যে রোনাল্ডো। বিশ্বকাপে যতই ম্লান দেখাক না তাঁকে, সারা বিশ্ব জানে কী করতে পারেন সিআর সেভেন। পর্তুগালের ক্লাবের হয়ে ক্লাব কেরিয়ার শুরু করা রোনাল্ডো ইংল্যান্ড, স্পেন, ইটালি ও ফের ইংল্যান্ড ঘুরে এবার যাচ্ছেন মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে। সব ঠিক থাকলে আগামী বছরের পয়লা তারিখেই সিআর সেভেনের গায়ে উঠবে নীল-হলুদ জার্সি। কুয়েতের বিখ্যাত ক্লাব আল নাসের তিন বছরের চুক্তিতেই রোনাল্ডোকে নিজেদের ক্লাবে সই করিয়ে নিয়েছেন বলেই খবর। মানে রোনাল্ডো খেলতে পারবেন ৪০ বছর পর্যন্ত। তিন বছরের চুক্তিতে রোনাল্ডোকে যে রেকর্ড অর্থ দিচ্ছে কুয়েতের ক্লাব, তা দেখতে গেলে সর্কালীন বেতনের রেকর্ড হচ্ছে। মেসি-নেইমারদের মিলিত বেতনও তাঁর কাছে অনেকটা ম্লান হয়ে যাবে। 

আরও পড়ুন: Cristiano Ronaldo | Portugal vs Switzerland: ৭০ শতাংশ মানুষই চাইছেন না রোনাল্ডোকে! চাঞ্চল্যকর রিপোর্ট উঠে এল সমীক্ষায়

প্যারিস সাঁ জাঁ-র জার্সিতে মেসি-নেইমাররা যথাক্রমে প্রতি মরসুমে ৭৫ ও ৭০ মিলিয়ন ইউরো করে উপার্জন করেন। সেখানে রোনাল্ডো প্রায় তিনগুণ অর্থ উপার্জন করবেন। ইনসেনটিভ ও বিজ্ঞাপন সংক্রান্ত চুক্তি মিলিয়ে রোনাল্ডোকে প্রতি মরসুমে ২০০ মিলিয়ন ইউরো করে দেবে আল নাসের। হায়েস্ট পেইড অ্যাথলিটদের যদি তালিকা তৈরি করা হয়, তাহলে রোনাল্ডো সবার মাথায় উঠে বসবেন। এখন দেখার রোনাল্ডোকে সত্যিই কুয়েতের ক্লাবের হয়ে খেলতে দেখা যায় কিনা!
 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.