Dale Steyn: আর চলবে না 'স্টেন গান'! ক্রিকেটকে আলবিদা প্রোটিয়া কিংবদন্তির

ক্রিকেটকে গুডবাই বললেন ডেল স্টেন।

Updated By: Aug 31, 2021, 05:14 PM IST
Dale Steyn: আর চলবে না 'স্টেন গান'! ক্রিকেটকে আলবিদা প্রোটিয়া কিংবদন্তির

নিজস্ব প্রতিবেদন: সবরকমের ক্রিকেট থেকে অবসর নিলেন ডেল স্টেন। কিংবদন্তি দক্ষিণ আফ্রিকার জোরে বোলার মঙ্গলবার টুইট করে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন। বিদায়বেলায় স্টেন লিখেছেন, "আমি যে খেলাটা সবচেয়ে বেশি ভালবাসতাম। সেই খেলা থেকে আজ অবসর নিচ্ছি।"২০১৯ সালে টেস্ট ক্রিকেটকে অবসর জানালেও সীমিত ওভারের ক্রিকেট খেলছিলেন স্টেন। গতবছর ফেব্রুয়ারিতে দেশের জার্সিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষবার দেশের জার্সিতে টি-২০ খেলেছিলেন তিনি।

আরও পড়ুন: দুই বছরের চুক্তিতে Manchester United এ Cristiano Ronaldo
 

২০০৪ সালের ১৭ ডিসেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে পোর্ট এলিজাবেথে আন্তর্জাতিক অভিষেক হয় স্টেনের। ধীরে ধীরে নিজেকে সর্বকালের অন্যতম সেরা পেসার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন তিনি। ৯৩ টেস্টে ৪৩৯ উইকেট নেওয়া স্টেন দক্ষিণ আফ্রিকার সর্বকালের সর্বোচ্চ টেস্ট উইকেট সংগ্রাহক। ১২৫টি ওয়ানডে ম্যাচে তাঁর রয়েছে ১৯৬টি উইকেট। ৪৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে স্টেনের ঝুলিতে আসে ৬৪ উইকেট। স্টেন ৯৫টি আইপিএল ম্যাচও খেলেছেন। পেয়েছেন ৯৭ উইকেট। বর্ণাঢ্য কেরিয়ারে চোটের সমস্যা বারবার ভুগিয়েছে দক্ষিণ আফ্রিকার এই বোলারকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Tags:
.