close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নিরপেক্ষ ভেনুতে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই করার অনুরোধ জানাল AITA

আগামী ১৪ এবং ১৫ সেপ্টেম্বর ইসলামাবাদে পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের এশিয়া-ওশিয়ানিয়া গ্রুপ ওয়ান ফিক্সচারের টাই।

Bollywood Life | Updated: Aug 14, 2019, 12:36 PM IST
নিরপেক্ষ ভেনুতে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই করার অনুরোধ জানাল AITA

নিজস্ব প্রতিবেদন : জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর ভারত-পাকিস্তান দু'দেশের মধ্যে কুটনৈতিক সম্পর্কের চরম অবনতি ঘটেছে। পরিস্থিতি বিচার করে ইসলামাবাদে দল পাঠাতে চাইছে না ভারতীয় টেনিস অ্যাসোসিয়েশন। ডেভিস কাপের এই টাই ইসলামাবাদ থেকে সরিয়ে নিরপেক্ষ ভেনুতে করার জন্য বিশ্ব টেনিস ফেডারেশনের(ITF) কাছে লিখিত অনুরোধ জানাল অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন(AITA)।  

পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাই খেলতে সেপ্টেম্বরে ইসলামাবাদ যাওয়ার কথা ছিল ভারতীয় টেনিস দলের। আগামী ১৪ এবং ১৫ সেপ্টেম্বর ইসলামাবাদে পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের এশিয়া-ওশিয়ানিয়া গ্রুপ ওয়ান ফিক্সচারের টাই। সেই মতো দলও ঘোষণা করে দিয়েছে AITA। কিন্তু দুই দেশের সাম্প্রতিক কূটনৈতিক পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে সেখানে খেলতে যেতে চাইছেন না ভারতীয় দলের খেলোয়াড়রাই। খেলোয়াড়দের নিরাপত্তার কথা মাথায় রেখেই ভারত-পাক ডেভিস কাপ টাই ইসলামাবাদ থেকে সরিয়ে নিরপেক্ষ কোনও ভেন্যুতে করার জন্য ITF-কে আবেদন জানিয়েছে AITA, যদি তা সম্ভব না হয় তাহলে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই আপাতত স্থগিত রাখার আবেদন জানিয়েছে সর্বভারতীয় টেনিস সংস্থা।

আরও পড়ুন - বোনের কাছে রাখি বেঁধেই টেস্ট সিরিজে খেলতে ওয়েস্ট ইন্ডিজ উড়ে গেলেন বুমরাহ

ডেভিস কাপ যেহেতু কোনও দ্বিপাক্ষিক সিরিজ নয়, এটা আন্তর্জাতিক টাই তাই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকও AITA র কোর্টে বল ঠেলে দিয়েছে। যদিও অলিম্পিক স্পোর্টস হওয়ায় কোনও দেশের সরকার এই ক্ষেত্রে হস্তক্ষেপ করতে পারে না ঠিকই কিন্তু খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি এখানে জড়িত রয়েছে বলে AITA এর কর্তা জানান। প্রসঙ্গত ১৯৬৪ সালের পর কোনও দল টেনিস খেলতে পাকিস্তান যায় নি। তাই নিরপেক্ষ ভেনুতে ডেভিস কাপ সরানোর ব্যাপারে নিজেদের অবস্থানে অনড় থাকছে AITA।