Roger Federer: 'চিরশত্রু' নাদাল থেকে 'বন্ধু' সচিন, রাজা রজারের বিদায়ে ব্যথিত দুই তারকা

Roger Federer: নিজের টেনিস কেরিয়ারে মোট ২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন ফেডেরার। সবথেকে বেশিবার জিতেছেন উইম্বলডন। আটবার তিনি উইম্বলডন জিতেছেন। তাই এ বার উইম্বলডনের বিশেষ অনুষ্ঠানে যোগ দিয়ে আবেগপ্রবণ হয়ে পডেছিলেন ফেডেক্স।

Updated By: Sep 16, 2022, 06:09 PM IST
Roger Federer: 'চিরশত্রু' নাদাল থেকে 'বন্ধু' সচিন, রাজা রজারের বিদায়ে ব্যথিত দুই তারকা
এমন ছবি টেনিস কোর্টে আর দেখা যাবে না। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: টেনিসের রাজা রজার ফেডেরারের (Roger Federer) কোর্টকে চিরতরে বিদায় জানানোর খবরে শোকস্তব্ধ ক্রীড়া বিশ্ব। যে কোন ক্রীড়া ক্ষেত্রেই হোক না কেন এমন চ্য়াম্পিয়ন ও ভদ্র ক্রীড়াবিদ বারবার আসবেন না। বৃহস্পতিবার সন্ধ্যেবেলা সোশ্যাল মিডিয়াতে নিজের অবসরের কথা ঘোষণা করেন সুইস টেনিস তারকা। লেভার কাপের পর আর প্রতিযোগিতামূলক টেনিস খেলবেন না বলে জানিয়েছেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। রজার ফেডেরারে অবসর ঘোষণার পর সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া দিয়েছেন, রাফায়েল নাদাল (Rafael Nadal) থেকে সচিন তেন্ডুলকর ( Sachin Tendulkar)।

রাফায়েল নাদাল লিখেছেন,'প্রিয় বন্ধু রজার, বন্ধুও বটে আবার শত্রুও বটে! এই দিনটা আসবে ভাবিনি। ব্যক্তিগতভাবে আমার কাছে দুঃখের দিন। আমি নিশ্চিত গোটা বিশ্বের ক্রীড়াপ্রেমী মানুষ আজ চোখের জল ফেলছে। কত স্মৃতি তোমার সঙ্গে কাটিয়েছি কোর্টের ভেতরে এবং বাইরে। কান্না পাচ্ছে। ভবিষ্যতে আমাদের একসঙ্গে ভাগ করে নেওয়ার আরও অনেক মুহূর্ত থাকবে, একসাথে অনেক কিছু করার বাকি আছে, আমরা জানি। আপাতত, আমি সত্যিই তোমার স্ত্রী  ও বাচ্চাদের আপনার সমস্ত সুখ কামনা করি এবং আপনার সামনে যা আছে তা উপভোগ করুন। লন্ডনে দেখা হবে।' 

আরও পড়ুন: Roger Federer: আর টেনিস খেলবেন না ফেডেরার! কোর্টকে বিদায় সবুজ ঘাসের রাজার

আরও পড়ুন: Roger Federer: যে ৫ কারণে রাজা রজার আজীবন টেনিসের সুপারম্যান হয়েই থাকবেন

আরও পড়ুন: Roger Federer: অস্তাচলে রাজা রজার; মন ভাল নেই লিওর, কিংবদন্তিকে কুর্নিশ কোহলির

Sachin Tendulkar and Roger Federar

ফেডেরারের সঙ্গে সচিন তেন্ডুলকরের বন্ধুত্বের কথা আমাদের সকলের জানা। ২০১৮ সালে উইম্বলডন খেলার সময় ফেডেরারের খেলা দেখতে এসেছিলেন 'মাস্টার ব্লাস্টার'। ফেডেক্সের অবসর ঘোষণার পর সচিন টুইটারে লিখেছেন,  'অসম্ভব সুন্দর একটি কেরিয়ার কিংবদন্তি রজার ফেদরার। সেই কবে তোমার টেনিসের প্রেমে পড়েছি। মনে নেই। তোমার খেলা দেখা ছিল একটা নেশা। এই নেশা কেড়ে নেওয়া শক্ত। কারণ সেটা আমাদের মধ্যেই থাকে। সব সুখ স্মৃতির জন্য ধন্যবাদ।' 

নিজের টেনিস কেরিয়ারে মোট ২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন ফেডেরার। সবথেকে বেশিবার জিতেছেন উইম্বলডন। আটবার তিনি উইম্বলডন জিতেছেন। তাই এ বার উইম্বলডনের বিশেষ অনুষ্ঠানে যোগ দিয়ে আবেগপ্রবণ হয়ে পডেছিলেন ফেডেক্স। ছয়বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। পাঁচবার যুক্তরাষ্ট্র ওপেন তাঁর ক্যাবিনেটে সাজিয়েছেন। তবে মাত্র একবার জিতেছেন ফরাসি ওপেন। তাছাড়া সুইস তারকার ঝুলিতে রয়েছে ২০০৮ অলিম্পিক্সের ডাবলসে সোনা, ২০১২ অলিম্পিক্সের সিঙ্গেলসে রুপো, ২০১৪ সালে দেশের হয়ে জিতেছেন ডেভিস কাপ, ৬ বার জিতেছেন এটিপি ট্যুর ও ৩বার জিতেছেন হপম্যান কাপ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.