অদ্ভুত ডেলিভারি, আইপিএলে শোরগোল

হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের পাঁচ নম্বর ওভারে তিনি সেই অদ্ভুত ডেলিভারি করলেন। 

Updated By: May 23, 2018, 02:48 PM IST
অদ্ভুত ডেলিভারি, আইপিএলে শোরগোল

নিজস্ব প্রতিবেদন : ক্রিকেটের ইতিহাসে এমন ডেলিভারি এই প্রথম বলা যাবে না। তবে আইপিএলে এই ধরনের ডেলিভারি খুব বেশি নেই। আর তাই দীপক চাহারকে নিয়ে ক্রিকেট সার্কিটে আলোচনা চরমে।

দীপকের নাম এবার দশটি অদ্ভুত ডেলিভারি করা বোলারদের তালিকায় চলে আসতে পারে। হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের পাঁচ নম্বর ওভারে তিনি সেই অদ্ভুত ডেলিভারি করলেন। ব্যাটসম্যানের মাথার উপর দিয়ে গিয়ে বল পড়ল কিপার ধোনির একদম সামনে। একে তো লেগস্ট্যাম্পের অনেকটা বাইরে। তার উপর ব্যাটসম্যানের মাথার উপর দিয়ে যাওয়া ডেলিভারি। ক্রিকেটের নিয়মানুযায়ী এমন ডেলভারি নো বল হিসাবে বিবেচিত হয়। শুধু তাই নয়, বোলারকে ডেকে আম্পায়ার সতর্কও করেন। কিন্তু এক্ষেত্রে কোনওটাই হল না। বরং আম্পায়ার মারাস এরাসমাস এই ডেলিভারিকে ডেড বল হিসাবে ঘোষণা করেন। তাতেই প্রশ্ন উঠছে।

আরও পড়ুন- রাঠৌরের ফিটনেস চ্যালেঞ্জ, বিরাট এখনও চুপ!

দীপক চাহার নিয়ন্ত্রণ হারিয়েই এমন বল করেন। ব্যাপারটা অনিচ্ছাকৃত। কিন্তু তাও উল্টোদিকে থাকা ব্যাটসম্যান সাকিব আল হাসান প্রশ্ন তুললেন, কেন এমন ডেলিভারিকে নো বল ঘোষণা করা হবে না! ২০১২-তে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে পাকিস্তানের মহম্মদ সামি দুটি ডেলিভারি এমন করেছিলেন। আম্পায়ার দু'বারই ডেড বল ঘোষণা করেন। তবে এক্ষেত্রে চেন্নাই-হাদরাবাদ ম্যাচে উপস্থিত ধারাভাষ্যকাররা আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে দ্বিমত পোষণ করলেন। নিউজিল্যান্ডের প্রাক্তন টেস্ট বোলার সাইমন ডোল বললেন, 'এই ধরণের ডেলিভারি নো বল হওয়া উচিত। এক্ষেত্রে ব্যাটসম্যানের অ্যাডভান্টেজ পাওয়া উচিত।' আরেক ধারাভাষ্যকার সুনীল গাভাসকর অবশ্য বোলারদের সৌভাগ্যবান বলছেন। কারণ, এমন ডেলভারিতে আম্পায়ার চাইলেই নো বল ঘোষণা করতে পারেন।

আরও পড়ুন - সারে-তে বার্নসের নেতৃত্বে খেলবেন বিরাট

দীপকের এমন অদ্ভুত ডেলিভারির পরই সাকিব আল হাসান এগিয়ে এসে নো বলের দাবি জানান। তবে আম্পায়ার মারাস তাতে আমল দেননি।

 

.