Derby, Durand Cup 2022 : মহারণের টিকিটের জন্য তীব্র আকুতি, উত্তাল গোষ্ঠ পাল সরণী, হল পথ অবরোধ

Derby, Durand Cup 2022 : শুক্রবার দুপুর থেকেই ডার্বি ম‍্যাচের অফলাইন টিকিট দেওয়া শুরু হয়েছে। মোহনবাগান ও ইস্টবেঙ্গল ক্লাব তাঁবু থেকে সেই টিকিট পাওয়া যাচ্ছে। আর সেই টিকিটের জন্য কার্যত মারামারি লেগে যাওয়ার উপক্রম। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Aug 26, 2022, 05:59 PM IST
Derby, Durand Cup 2022 : মহারণের টিকিটের জন্য তীব্র আকুতি, উত্তাল গোষ্ঠ পাল সরণী, হল পথ অবরোধ
টিকিটের জন্য ইস্টবেঙ্গল ক্লাবের বাইরের লম্বা লাইন। নিজস্ব চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আড়াই বছর পর যেন কলকাতা (Kolkata) নিজের ছন্দে ফিরছে। ২৮ অগস্ট ভারত (India) বনাম পাকিস্তান (Pakistan) ম্যাচ নিয়ে যেমন উত্তেজনা রয়েছে, তেমনই বঙ্গ ফুটবল সমাজ মজে রয়েছে মর্যাদার ডার্বি (Kolkata Derby) যুদ্ধ নিয়ে। চলতি ডুরান্ড কাপে (Durand Cup 2022) এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও ইমামি ইস্টবেঙ্গল (East Bengal), কেউই ছন্দে নেই। দুই চিরপ্রতিদ্বন্দীর পারফরম্যান্স এতটাই খারাপ যে, শেষ চারে দুটি দল যেতে পারবে কিনা সেই গ্যারান্টি নেই। ইতিমধ্যেই অনলাইনে টিকিট শেষ হয়ে গিয়েছে। ভরসা শুধুমাত্র অফলাইন। তাই চাহিদায় কোনও ভাঁটা পড়ছে না। 

শুক্রবার দুপুর থেকেই ডার্বি ম‍্যাচের অফলাইন টিকিট দেওয়া শুরু হয়েছে। মোহনবাগান ও ইস্টবেঙ্গল ক্লাব তাঁবু থেকে সেই টিকিট পাওয়া যাচ্ছে। আর সেই টিকিটের জন্য কার্যত মারামারি লেগে যাওয়ার উপক্রম। ইতিমধ্যে কলকাতা ডার্বির টিকিট নিয়ে এটিকে মোহনবাগান সমর্থকদের মধ্যে চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল। জানা গিয়েছে, সকাল সাতটা থেকে ক্লাব তাঁবুর সামনে সমর্থকেরা লাইন দিয়ে দাঁড়িয়ে ছিলেন। কিন্তু অভিযোগ, মাত্র ১০০ টিকিট দেওয়ার পরেই বিক্রি বন্ধ করে দেওয়া হয়। এর পরেই বাগান সমর্থকেরা কার্যত ক্ষোভে ফেটে পড়েন এবং রাস্তা অবরোধ করেন। মোহনবাগান গেট থেকে আকাশবাণী ভবন পর্যন্ত রাস্তা আটকে এই বিক্ষোভ চলতে থাকে। পরে অবশ্য পুলিস এসে এই অবরোধ তুলে দেয়। এই ম্যাচের টিকিটের চাহিদা যেমন তুঙ্গে তেমনই কালোবাজারের আশঙ্কাও থাকছে।

Mohun Bagan

আরও পড়ুন: Virat Kohli, Asia Cup 2022 : বিশেষভাবে সক্ষম পাকিস্তানি ভক্তের আবদার মেটালেন মহানুভব 'কিং কোহলি'

আরও পড়ুন: Rohit Sharma, Asia Cup 2022: পাক মহারণের আগে ক্রিজে বল ওড়ানোর আগে স্কুটার চালালেন 'হিটম্যান', ভিডিয়ো ভাইরাল

টিকিটের মূল্য অত্যন্ত কম। ৫০ এবং ১০০ টাকাতেই পাওয়া যাচ্ছে ডুরান্ড কাপের ডার্বির টিকিট। আগে এলে আগে পাওয়া যাবে, এই ভিত্তিতে জন প্রতি ১টি করে ৫০ কিংবা ১০০ টাকার টিকিট দেওয়া হচ্ছিল দুই ক্লাবেই। তবে টিকিটের চাহিদা যা, তাতে অল্প টিকিটে সেই চাহিদা পূরণ হওয়ার নয়। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত আগেই বলেছিলেন, ‘মাত্র ষাট হাজার দর্শকের বসার ব্যবস্থা করা হয়েছে। যার মধ্যে ৩৮ হাজার টিকিট দেওয়া হয়েছে দুই প্রধানকে।’ স্বাভাবিক ভাবেই টিকিটের জন্য হাহাকার তীব্র। আর তার জেরেই শুরু হয়ে গিয়েছে বিক্ষোভ, ঝামেলা।

Maidan

ঠিক কী কারণে মাত্র ১০০ টিকিট দেওয়ার পরই মোহনবাগানের কাউন্টার বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করা হল, সেই ব্যাপারে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি। শনিবার সাধারণ সমর্থকদের আর কোনও টিকিট দেওয়া হবে না। শুধুমাত্র মোহনবাগান সদস্যদের টিকিট দেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.