ব্যাটসম্যান (মহেন্দ্র) উইকেট কিপার (সিং) ক্যাপ্টেন (ধোনি), সাফল্যের চাবিকাঠি কী?

আস্ত্রেলিয়ার পিচে ধারাবাহিক জয়ের পরে এবার নিউজল্যান্ডের মাটিতেও জয়ের প্রতি আশাবাদী ধোনি। দলের পারফরম্যান্সে খুশি হলেও সতর্ক করলেন সামিদের। পাশে দাড়ালেন অফ ফর্মে থাকা জাদেজার।

Updated By: Mar 7, 2015, 06:12 PM IST
ব্যাটসম্যান (মহেন্দ্র) উইকেট কিপার (সিং) ক্যাপ্টেন  (ধোনি), সাফল্যের চাবিকাঠি কী?

ওয়েব ডেস্ক: আস্ত্রেলিয়ার পিচে ধারাবাহিক জয়ের পরে এবার নিউজল্যান্ডের মাটিতেও জয়ের প্রতি আশাবাদী ধোনি। দলের পারফরম্যান্সে খুশি হলেও সতর্ক করলেন সামিদের। পাশে দাড়ালেন অফ ফর্মে থাকা জাদেজার।

চাপের মধ্যে মাথা ঠান্ডা রেখে ম্যাচ বের করে আনার ক্ষমতা রাখেন মহেন্দ্র সিং ধোনি। এটা কথার কথা নয়, বহুবার প্রমান করে দেখিয়েছেন মাহি। কিন্তু ধোনির এই দক্ষতার পিছনে কী রহস্য আছে? ভারত অধিনায়ক নিজেই এবার তা ব্যাখ্যা করলেন। তিনি জানান প্রত্যেকের মতন তার উপরও চাপ থাকে। কিন্তু চাপের মধ্যে খেলার অভিজ্ঞতাই তাকে এধরনের পরিস্থিতিতে সফল হতে সাহায্য করে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে এরকম একটি পরিস্থিতির মধ্য থেকে অনবদ্য ব্যাটিং করে দলকে উদ্ধার করেছেন মাহি। তার যুক্তি লোয়ার মিডল অর্ডার যত খেলার সুযোগ পাবে তত দলের ব্যাটিং লাইনআপের শক্তি বাড়বে। দল নিউজল্যান্ডের মাটিতেও ভাল খলবে, আশাবাদী ধোনি।  
                                    
বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলের বোলারদের পারফরম্যান্সে খুশি হলেও সামিদের ডেথ ওভারে আরও সতর্ক হতে বলেছেন মাহি।
 
অন্যদিকে দলের অল রাউন্ডার জাদেজাকে নিয়েও মুখ খোলামেলা স্বীকারোক্তি  দেখা গেল অধিনায়ক ধোনির মুখে। অস্ট্রেলিয়ার মাটিতে ত্রিদেশীয় সিরিজ থেকেই রবীন্দ্র জাদেজার অফ ফর্ম নিয়ে সমালোচনা শুরু হয়েছিল। বিশ্বকাপেও তার ব্যাটে রান নেই। তিন ম্যাচ মিলিয়ে জাদেজা করেছেন মাত্র ১৮ রান। তার ব্যাটিং নিয়ে  মুখ খুললেন  মহেন্দ্র সিং ধোনি। মাহির সাফ কথা জাদেজার প্রতিভা নিয়ে কোনও সংশয় নেই। কিন্তু জাদেজাকে তার পারফরম্যান্সের দিকে নজর দিতে হবে। কারণ দল তার কাছ আরও ভাল পারফরম্যান্স আশা করে।