DHONIvsBHAJJI: কেন MS Dhoni-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন Harbhajan Singh?

দল থেকে ছাঁটাই প্রসঙ্গে ভাজ্জির নিশানায় ধোনি। 

Updated By: Jan 1, 2022, 06:50 PM IST
DHONIvsBHAJJI: কেন MS Dhoni-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন Harbhajan Singh?
'ক্যাপ্টেন কুল'কে কাঠগড়ায় দাঁড় করালেন 'টার্বুনেটর'। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণার পরেই পুরনো সতীর্থ মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) উপর ক্ষোভ উগরে দিলেন হরভজন সিং ( Harbhajan Singh)। ২০১৭ সালের পর থেকে আর ভারতীয় দলে (Team India) কামব্যাক করতে পারেননি 'টার্বুনেটর'। সেই আক্ষেপ এত বছর প্রকাশ করলেন এই অভিজ্ঞ অফ স্পিনার। 

ধোনির দিকে অভিযোগের আঙুল তুলে ভাজ্জির দাবি, তিনি দলের কারও কাছ থেকে যে তেমন একটা সমর্থন পাননি। খেলা ছাড়ার কথা ঘোষণার পরেই সর্দার দাবি করেছিলেন যে, সৌরভের জমানায় যে সমর্থনটা পেয়েছেন, পরবর্তী সময়ে দরকার থাকলেও কেউ পাশে দাঁড়াননি। তাঁর আরও দাবি, অন্যায় ভাবে ছাঁটাই না করলে টেস্ট কেরিয়ারে আরও ১০০ উইকেট পেতে পারতেন তিনি।  

হরভজন বলেন, "আমি যখন ৪০০ টেস্ট উইকেট নিই, তখন আমার বয়স ৩১। যদি ৩১ বছর বয়সে ৪০০ উইকেট নিতে পারি, তবে পরের ৮-৯ বছরে অন্তত আরও ১০০ উইকেট নিতে পারতাম বলে মনে করি। তার পর থেকে আমি ম্যাচে সুযোগও পেতাম না, দলে নির্বাচিতও হতাম না। ৪০০ উইকেট নেওয়া একজন বোলারকে কী ভাবে বাতিলের খাতায় ফেলা যায়, সেটা আজও আমার কাছে রহস্য। যে রহস্য আজও উন্মোচিত হয়নি। আসলে কী এমন ঘটেছিল, তা ভেবে আমি আজও অবাক হই। আমি দলে থাকলে কার এমন অসুবিধা হতো? সেটা আজও আমার কাছে ধাঁধা।" 

আরও পড়ুন: DADAvsVIRAT: BCCI-এর 'বিরাট' বাউন্সারে বিদ্ধ Kohli, নতুন বছরে শুরু বিতর্কের দ্বিতীয় রাউন্ড

আরও পড়ুন: Sashtri On T20 World Cup: Virat Kohli-র Team India-কে কেন ভীতু বললেন Ravi Shastri?

এরপরেই ধোনিকে কাঠগড়ায় দাঁড় করিয়ে ভাজ্জির মন্তব্য, "আমি শুরুর দিকে জিজ্ঞাসা করার চেষ্টা করেছিলাম যে, কারণটা কী? তবে আমাকে কোনও কারণ জানানো হয়নি। আমি বুঝতে পারি, আমার সঙ্গে এমন ব্যবহারের কারণ কী এবং এর পিছনে কে রয়েছে, সেটা জানতে চাওয়া বৃথা। কেননা, তুমি যতই জানতো চাও, কেউ উত্তর দেবে না। তাই বিষয়টা ছেড়ে দেওয়াই ভাল।" 

সেই ঘটনার পরেও অবশ্য ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন ভাজ্জি। তবে তাঁর মনের ভেতর যে ছাইচাপা আগুন ছিল সেটা ইদানীং তাঁর কথাবার্তা শুনলেই বোঝা যাচ্ছে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.