Diego Maradona মৃত্যুকাণ্ডে ৭ অভিযুক্তকে এমনই নির্দেশ দিল আদালত

গত সপ্তাহে মারাদোনার মেডিক্যাল টিমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ আনা হয়।

Updated By: May 28, 2021, 03:52 PM IST
 Diego Maradona মৃত্যুকাণ্ডে ৭ অভিযুক্তকে এমনই নির্দেশ দিল আদালত

নিজস্ব প্রতিনিধি: কিংবদন্তি ফুটবলার মারাদোনার (Diego Maradona) মৃত্যুকাণ্ডে অভিযুক্ত ৭ জনকে দেশ ছাড়তে বারণ করে দিল আর্জেন্টিনার আদালত। তাঁদের ওপর আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করলেন বিচারক অর্ল্যান্ডো ডিয়াজ। 

মারাদোনার মৃত্যুর আগে তাঁর দেখভালের দায়িত্বের জন্য তৈরি হয়েছিল ৭ সদস্যের একটি মেডিক্যাল টিম। সেখানে ছিলেন নিউরোসার্জন লিয়োপোল্ডো লুক, মনোবিদ অগাস্টিনা কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস দিয়াজ, দাহিয়ানা মাদ্রিদ ও রিকার্ডো অ্যালমিরন, ডাক্তার ন্যান্সি ফোরলিনি ও নার্স কোঅর্ডিনেটর মারিয়ানো পেরোনি।গত সপ্তাহে তাঁদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ আনা হয়। আগামী সপ্তাহে আদালতে এই সাত অভিযুক্তের শুনানি। অভিযোগ প্রমাণিত হলে তাঁরা ২৫ বছর পর্যন্ত কারাবন্দি হতে পারেন।

আরও পড়ুন: Europa League Final: ফুটবল ইতিহাসের অন্যতম সেরা থ্রিলার! টাইব্রেকারে ২১ শটের পর জয়ী Villarreal

মারাদোনার মৃত্যু অনেকেই স্বাভাবিক বলে মেনে নিতে পারেননি। গত ২৫ নভেম্বরে মারাদোনার মৃত্যুর পর থেকেই একাধিক প্রশ্ন উঠতে থাকে তাঁর চিকিৎসায় গাফিলতি নিয়ে। ডাক্তাররা জানান যে, হৃদরোগে আক্রান্ত হয়েই ফুটবল ঈশ্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জানা যাচ্ছে যে, আর্জেন্তাইন কিংবদন্তির মস্তিষ্কে একটি অস্ত্রোপচারের পরেই তাঁর শরীরে নানা সমস্যা দেখা দেয়। মনে করা হচ্ছে ওই অস্ত্রোপচারের পরেই নাকি মারাদোনার মৃত্যু হয়!

.