'নাটুকে' নেইমারকে মারাদোনার পরামর্শ!

মাঠে 'নাটক' করলে দেখতে হতে পারে কার্ড। ফলে, সমস্যায় পড়তে পারে দল।

Updated By: Jul 4, 2018, 11:36 AM IST
'নাটুকে' নেইমারকে মারাদোনার পরামর্শ!

নিজস্ব প্রতিবেদন :  রাশিয়া বিশ্বকাপে বার বার উঠে আসছে ব্রাজিলের নম্বর টেন-র  মাঠে পড়ে যাওয়ার পর ছটফট করার ছবি। সোমবার মেক্সিকোর বিরুদ্ধে গোল করে এবং গোল করিয়ে যতই নায়কের মর্যাদা পান নেইমার, মাঠে যে 'অভিনয়ে'র মাধ্যমে ফাউল আদায় করার চেষ্টা করছেন তা নিয়ে উঠছে প্রশ্ন। সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হচ্ছেন ওয়ান্ডার কিড। মারাদোনার নজরেও এসেছে 'নেইমারের নাটক'। নেইমারকে '৮৬-র বিশ্বজয়ী অধিনায়কের পরামর্শ অহেতুক ডাইভ নয়।

আরও পড়ুন - 'নাটুকে' নেইমার, ক্ষুব্ধ মেক্সিকো কোচ

মেক্সিকো ম্যাচ জিতে ব্রাজিল কোয়ার্টার ফাইনালে ওঠার পর দিয়েগো মারাদোনা পরামর্শ দিলেন নেইমারকে। সেই সঙ্গে সতর্কও করে দিলেন ব্রাজিলের নম্বর টেনকে। মাঠে 'নাটক' করলে দেখতে হতে পারে কার্ড। ফলে, সমস্যায় পড়তে পারে দল। মারাদোনা বলেন, "নেইমার এখন তারকা ফুটবলার। যদিও ওর মধ্যে ঘাটতি রয়েছে, তারপরেও নেইমার হল তারকা। জানি, ও বাড়িয়ে দেখানোর চেষ্টা করে। যখন তখন পড়েও যায়। ওকে জানতে হবে যে এখন অহেতুক ডাইভিংয়ের শাস্তি হল হলুদ কার্ড। ভিএআর চালু হয়েছে। কোস্তা রিকার বিরুদ্ধে ইতিমধ্যেই ও হলুদ কার্ড দেখেছে। ওর মানসিকতা বদলানো দরকার।"

আরও পড়ুন - রাশিয়ায় নানা রঙে নেইমার!

মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস ওসোরিও ম্যাচের পর তীব্র সমালোচনা করেন নেইমারের। বিশ্বজুড়ে প্রাক্তনদের অনেকেই বল পায়ে নেইমারের প্রশংসা যেমন করছেন, তেমনই নিন্দা করেছেন তাঁর রেফারির দৃষ্টি আকর্ষণের প্রচেষ্টাকে। তবে যতই সমালোচনা হোক, নেইমার কিন্তু বিশ্বকাপে ক্রমশ ছন্দে ফিরছেন।

.