Wimbledon 2021: ঘাসের কোর্টে জয়ের সেঞ্চুরিতে শেষ চারে Novak Djokovic

উইম্বলডনের দশম সেমিফাইনালে উঠলেন জোকোভিচ। 

Updated By: Jul 8, 2021, 12:21 AM IST
Wimbledon 2021: ঘাসের কোর্টে জয়ের সেঞ্চুরিতে শেষ চারে Novak Djokovic

নিজস্ব প্রতিবেদন: অল ইংল্যান্ড ক্লাবে এক কিংবদন্তি বিদায় নিলেন তো, আরেক কিংবদন্তি ইতিহাসের দোরগোড়ায়। বুধবার ১৫ বছরের ছোট প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকেই ছুটি হয়ে গেল রজার ফেডেরারের (Roger Federer)। সম্ভবত কেরিয়ারে শেষবারের মতো উইম্বলডন খেলে ফেলেলেন সুইস কিংবদন্তি। অন্যদিকে এদিনই ঘাসের কোর্টে জয়ের সেঞ্চুরি করে উইম্বলডনের শেষ চারে পৌঁছে গেলেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। 

বলা ভালো এদিন হেসে খেলে জয় পেলেন জকোভিচ। স্ট্রেইট সেটে তিনি হারিয়ে দিলেন হাঙ্গেরির মার্টন ফুচোভিচকে। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়ের পক্ষে ফল ৬-৩, ৬-৪, ৬-৪। প্রথম সেটে ৫-০ গেমে এগিয়ে যাওয়া জকোভিচের বিরুদ্ধে দ্বিতীয় ও তৃতীয় সেটে প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন ফুচোভিচ। কিন্তু যে আগুনে ফর্মে আছেন জকোভিচ, সেখানে ফুচোভিচ কার্যত মুখ তুলতে পারেননি সার্বিয়ান সুপারস্টারের সামনে। 

আরও পড়ুন: Wimbledon 2021: কোয়ার্টার ফাইনালে অনামীর কাছে হেরে বিদায় নিলেন Roger Federer

উইম্বলডনের দশম সেমিফাইনালে উঠলেন জোকোভিচ। শেষ চারে তাঁর প্রতিদ্বন্দ্বী কানাডার ডেনিস শাপভালভ। যদি অঘটন না ঘটে তাহলে হাফ ডজন উইম্বলডন জেতা জকোভিচ কেরিয়ারের সপ্তম উইম্বলডন খেতাব জিতে নেবেন এবার। এর সঙ্গে ফেডেরার ও নাদালের ক্লাবে নাম লেখাবেন তিনি। ২০টি গ্র্যান্ড স্লাম জেতা হয়ে যাবে জকোভিচের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.