Imran বলেছেন ধর্ষণের জন্য দায়ী মহিলাদের পোশাক! পাক প্রধানমন্ত্রীকে ধুয়ে দিলেন Ashwin

: পাকিস্তানে ধর্ষণ এবং যৌন নির্যাতনের গ্রাফ ক্রমেই উর্ধ্বমুখী! আর এর অন্যতম কারণ হিসাবে মহিলাদের পোশাককেই দায়ী করেছেন ইমরান খান। সে দেশের প্রধানমন্ত্রী ও প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়কের মন্তব্যে ক্ষুব্ধ আর অশ্বিন।

Updated By: Apr 10, 2021, 07:07 PM IST
Imran বলেছেন ধর্ষণের জন্য দায়ী মহিলাদের পোশাক! পাক প্রধানমন্ত্রীকে ধুয়ে দিলেন Ashwin

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে ধর্ষণ এবং যৌন নির্যাতনের গ্রাফ ক্রমেই উর্ধ্বমুখী! আর এর অন্যতম কারণ হিসাবে মহিলাদের পোশাককেই দায়ী করেছেন ইমরান খান (Imran Khan)। সে দেশের প্রধানমন্ত্রী ও প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়কের এহেন মন্তব্যে ক্ষুব্ধ আর অশ্বিন (Ravichandran Ashwin)। ইমরানের করা মন্তব্যকে উদ্ধৃত করা 'দ্য নিউ ইয়র্ক টাইমস'-এর ট্যুইট ধরে ইমরানকে সোশ্যাল মিডিয়ায় ভদ্র ভাষায় ধুয়ে দিলেন দেশের স্পিনিং মহাতারকা। যে কোনও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে পিছপা হন না অশ্বিন। বরাবরই সোশ্যাল মিডিয়ায় সোচ্চার তিনি। ইমরানের উদ্দেশ্যে অশ্বিন লিখলেন, "দয়া করে আরও একটু ভাল অভিভাবক হয়ে ওঠার চেষ্টা করুন। আমাদের আজই আমাদের ভবিষ্যত নির্ধারণ করে"

আরও পড়ুন: IPL 2021: সোলার ফ্যানের হাওয়ায় পুড়ছে ভুট্টা! বেঙ্গালুরুর বৃদ্ধার কীর্তিতে চমকালেন VVS Laxman

 

অক্সফোর্ড থেকে পড়াশোনা করা ইমরান সম্প্রতি বলেছেন যে, মহিলাদের ওপর যৌন নির্যাতনের জন্য দায়ী তাঁদের পোশাকই! আর এরপরেই বিতর্কের ঝড় উঠে যায়। তিনি মহিলাদের অশালীনতার দিকে আঙুল তুলেই বলেন যে, "পর্দার ধারনাই এসেছে প্রলোভন থেকে নিজেদের বিরত রাখার জন্য। সকলের মধ্যে সেই মনের জোর থাকে না প্রলোভন থেকে নিজেদের দূরে রাখার।" পাকিস্তানের মানবাধিকার কমিশনও ইমরানের বক্তব্যকে কটাক্ষ করেছে। তারা বলছে,"ধর্ষণ কোথায়, কেন এবং কীভাবে ঘটে যায় সে সম্পর্কে অজ্ঞতা দেখে আমরা বিস্মিত। সরকারের জেনে রাখা উচিত যে, ধর্ষণের হাত রক্ষা পাওয়ার পরেও তাদের ওপর দোষ চাপানো হয়। এর মধ্যে ছোট শিশুরাও রয়েছে।"