ফেডেরারকে হারিয়ে উইম্বলডন খেতাব জকোভিচের, প্রত্যয়ে পরের বছর প্রত্যবর্তনের আগাম ঘোষণা 'রাজা' রজারের

জোকারের র‍্যাকেটের দাপটে থমকে গেল ঘাসের কোর্টের 'রাজা' রজারের বিজয়রথ। 'সাত'-এর 'আট' হয়ে ওঠা হল না, হল না গতবারের ফাইনালের উলটো পথে হাঁটা। রবিবাসরীয় হাইভোল্টেজ ম্যাচে রজার ফেডেরারকে ৭-৬, ৬-৭, ৬-৪, ৬-৩-এ হারিয়ে দিলেন নোভাক জকোভিচ। পকেটে পুড়লেন তৃতীয় উইম্বলডন সিঙ্গলস খেতাব।

Updated By: Jul 13, 2015, 09:26 AM IST
ফেডেরারকে হারিয়ে উইম্বলডন খেতাব জকোভিচের, প্রত্যয়ে পরের বছর প্রত্যবর্তনের আগাম ঘোষণা 'রাজা' রজারের

ওয়েব ডেস্ক: জোকারের র‍্যাকেটের দাপটে থমকে গেল ঘাসের কোর্টের 'রাজা' রজারের বিজয়রথ। 'সাত'-এর 'আট' হয়ে ওঠা হল না, হল না গতবারের ফাইনালের উলটো পথে হাঁটা। রবিবাসরীয় হাইভোল্টেজ ম্যাচে রজার ফেডেরারকে ৭-৬, ৬-৭, ৬-৪, ৬-৩-এ হারিয়ে দিলেন নোভাক জকোভিচ। পকেটে পুড়লেন তৃতীয় উইম্বলডন সিঙ্গলস খেতাব।

প্রথম দুই সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সার্বিয়ানের তারুণ্য আর প্রতিভার ডেডলি কম্বোর কাছে হার মানলেন গ্রেট ফেড-এক্স। জোকার একদিকে যেমন নিজের মারাত্মক সার্ভিস টিকিয়ে রাখলেন অন্যদিকে, ফেডেরার সেই স্বপ্নের সার্ভিসগুলোরও অসাধারণ জবাব দিলেন। শেষ দুই সেটে জোকারের ২৮-এর দমের সঙ্গে এঁটে উঠতে পারলেন না ৩৩-এর ফেডেরার।

যদিও রজার শুরুটা করে ছিলেন রাজার মতই। তিনটি অনবদ্য সার্ভিসের সৌজন্যে জিতে নেন তাঁর প্রথম সার্ভিস গেম। প্রথম সেটে যখন ৪-২-এ এগিয়ে যান তখন মনে হচ্ছিল এবার বোধহয় মারের বিরুদ্ধে সেমিফাইনালের প্রতিফলন হতে চলেছে ফাইনালেও।

কিন্তু এখান থেকেই খেলায় ফিরে আসেন জকোভিচ। ফেডেরার কিছু লুস পয়েন্ট আর মিস ভলির সৌজন্যে ফলাফল ৪-৪ হয়ে যায় অচিরেই। এরপরেই অপূর্ব কিছু সার্ভিস, আর শেষ পর্যন্ত প্রবল লড়াইয়ের পরেও প্রথম সেট দখল করে নেন জোকার।

ট্রাইবেকারে সেকেন্ড সেট ফেডেরার জিতে নিলেও বাকি দু'টোতে আর দাঁড়াতে পারেননি ফেডেরার।

তবে গ্রেটরা বোধহয় এত সহজে হার মানেন না। গ্রেটেস্টরাতো পরাজয়কে ঘৃণা করেন, এক হারের জমিনেই অন্য জয়ের স্বপ্ন আঁকতে ব্যস্ত হয়ে পড়েন। জোকভিচের কাছে হেরেই আরও একবার ফিরে আসার বার্তা দিয়ে গেলেন ফেডেরার। চেনা প্রত্যয়ে জানিয়ে দিলেন আগামী বছর ফের এই ঐতিহ্যের ঘাসের কোর্টে ফিরে আসার জন্য মুখিয়ে আছেন তিনি, জানিয়ে দিলেন প্রত্যাবর্তনের দিন গোণা শুরু হয়ে গেছে তাঁর।

 

.