বিরাটকে স্লেজিং করা আর ভালুককে খোঁচা দেওয়া- একই ব্যাপার

বিরাটের ব্যাটে রান আটকাতে স্লেজিংই কি সেরা অস্ত্র?

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 24, 2020, 01:45 PM IST
বিরাটকে স্লেজিং করা আর ভালুককে খোঁচা দেওয়া- একই ব্যাপার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বছরের শেষে ডনের দেশে চার টেস্টের সিরিজ খেলতে যাবে টিম ইন্ডিয়া। বিদেশের মাটিতে প্রথমবার দিন-রাতের টেস্ট খেলারও কথা কোহলির দলের। করোনা পরবর্তী সময়ে ক্রিকেট বিশ্ব তাকিয়ে আছে দুই সেরা দলের টক্কর দেখার জন্য। তবে সেই সিরিজ শুরুর আগে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে সতর্কবার্তা দিয়ে রাখলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। বিরাটকে স্লেজিং করা বুদ্ধিমানের কাজ হবে না বলেই মনে করেন তিনি।  

 

আসলে ২০১৮-১৯ সালে  প্রথমবার অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জিতে ফেরার নজির গড়েছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। এমনকী সেই সিরিজে বিরাট কোহলির বিরুদ্ধে স্লেজিং করেনি বলে সমালোচনার মুখে পড়তে হয়ে টিম পেইনদের। বিরাটের ব্যাটে রান আটকাতে স্লেজিংই কি সেরা অস্ত্র? অজি ওপেনার ডেভিড ওয়ার্নার মনে করেন এক্কেবারেই না!

তাঁর মতে, " বিরাট কোহলি আনেকটা আমারই মতো। আমিও দর্শকদের কথা ভেবে খেলি। খেলার সময় যদি কেউ আক্রমণ করে আমি প্লাটা দেওয়ার চেষ্টা করি। একই ভাবে বিরাটকে যদি আক্রমণ করা হয় ও তাহলে আরও ভাল ব্যাটিং করবে। অতীতে এমন ঘটনা বহুবার দেখেছি। ওকে খোঁচানোর কোনও মানে হয় না।" সঙ্গে তিনি যোগ করেন, "আসলে একটা ভালুককে খোঁচানো অর্থহীন, কারণ সেটা করলে ভালুক কিন্তু দিনের শেষে ওই মানুষটার ওপরই ঝাঁপিয়ে পড়বে।"

আরও পড়ুন - কিং কোহলির সঙ্গে কিংবদন্তি ভিভের তুলনা টানলেন প্রাক্তন ভারত অধিনায়ক