East Bengal: 'আসছে সে রাজপথ দিয়ে, বুকভরা সাহস নিয়ে'! তারকা বিদেশিকে নিয়ে বিরাট আপডেট লাল-হলুদের

East Bengal FC Gives Update On Hijazi Maher Future: হিজাজি মাহের কে নিয়ে কী ভাবছে ইস্টবেঙ্গল? চলে এল বিরাট আপডেট

Updated By: Jun 25, 2024, 05:22 PM IST
East Bengal: 'আসছে সে রাজপথ দিয়ে, বুকভরা সাহস নিয়ে'! তারকা বিদেশিকে নিয়ে বিরাট আপডেট লাল-হলুদের
আগুন জ্বালাতে তৈরি হিজাজি মাহের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা লিগে (CFL 2024) নামার আগেই আসন্ন আইএসএলের (ISL) বিরাট আপডেট দিল ইস্টবেঙ্গল (East Bengal)। সকলেই প্রায় এটা জানতে উৎসুক ছিলেন যে, গত মরসুমে রক্ষণে দুরন্ত পারফর্ম করা বিদেশি তারকা হিজাজি মাহেরকে (Hijazi Maher) নিয়ে কী ভাবছে লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্য়বাহী ক্লাব। মঙ্গল দুপুরে জর্ডনের ফুটবলারের ভবিষ্যৎ নিয়ে বিরাট বিবৃতি এল লাল-হলুদের পক্ষ থেকে।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিতেই ক্রিকেটকে আলবিদা ওয়ার্নারের

কলিঙ্গ সুপার কাপের সেরা ডিফেন্ডার হিজাজিকে আরও দু'বছরের জন্য় ধরে রাখল ইস্টবেঙ্গল। ২০২৫-২৬ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করে ফেলল ময়দানের শতাব্দী প্রাচীন ক্লাব। কার্লেস কুয়াদ্রাতের অন্য়তম প্রিয় বিদেশি হিজাজি। কুয়াদ্রাত বলেন, 'আমাদের ডিফেন্সিভ সিস্টেমে হিজাজি অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। বল মুক্ত করার ক্ষেত্রে ওর পরিসংখ্য়ান চমকে দেওয়ার মতো। এরিয়াল ডুয়েল এবং ইন্টারসেপশন দুর্দান্ত। আইএসএলে আমাদের রক্ষণ ভালো হওয়ার অন্য়তম কারণ হিজাজি। অন্য় ক্লাবের থেকেও হিজাজির কাছে প্রস্তাব ছিল। কিন্তু ও ঠিক করে যে, ইস্টবেঙ্গলের হয়েই খেলবে। আমাদের এএফসি ও অনান্য় প্রতিযোগিতায় হিজাজি সাহায্য় করবে।'

হিজাজি ইস্টবেঙ্গলে থাকতে পেরে বেজায় তৃপ্ত। তিনি বলেন, 'ইস্টবেঙ্গল আমার হৃদয়ে একটি বিশেষ জায়গায় রয়েছে। আমি এই দুর্দান্ত ক্লাবের সঙ্গে অনেক বিশেষ মুহূর্ত কাটিয়েছি এবং আমি অনুভব করি যে, ভক্তরা আমাকে কতটা ভালোবাসেন। তাঁরা প্রতিটি খেলার জন্য আমাকে অনেক শক্তি দেয় এবং আমি সর্বদা তাঁদের খুশি করার চেষ্টা করি। জর্ডনের বাইরে আমি প্রথম যে ট্রফি জিতেছিলাম, সেটা কলিঙ্গা সুপার কাপ। আমরা পরের মরসুমে আরও বেশি উচ্চতায় যেতে চাই। আমি কোচ কার্লেস এবং ইস্ট বেঙ্গল ম্যানেজমেন্টকে আমার যোগ্য়তার উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ জানাতে চাই। কলকাতায় ফেরার জন্য আমার তর সইছে না।'

রেড অ্য়ান্ড গোল্ড ব্রিগেডে গত সেপ্টেম্বরে যোগ দিয়েছিলেন হিজাজি। আইএসএল ও কলিঙ্গ সুপার কাপ মিলিয়ে তিনি ২২ ম্য়াচে ১৯৩৮ ম্য়াচ খেলেছেন। বাঁ-পায়ের ডিফেন্ডারের আইএসএলে দ্বিতীয় সর্বাধিক ক্লিয়ারেন্স (৯৯), দ্বিতীয় সর্বাধিক হেড ক্লিয়ারেন্স (৫৮) ও দ্বিতীয় সর্বাধিক ব্লক (২২)। মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে হিজাজির ক্লিয়ারেন্স সংখ্য়া ১৪। এক আইএসএল মরসুমে কোনও ফুটবলার এতবার বল ক্লিয়ার করেনি। হিজাজি কিন্তু কলিঙ্গ সুপার কাপে জোড়া গোলও করেছেন।

আরও পড়ুন: মঙ্গল সকালে বাগানে ফুটেছে আপুইয়া ফুল, রইল জাতীয় দলের সম্পদের পুরো বায়োডেটা

 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.