East Bengal: লড়াকু মানসিকতায় মোহিত কার্লেস কুয়াদ্রাত, আরও এক বাঙালি ফুটবলার ইস্টবেঙ্গলে!

East Bengal Signs Provat Lakra: ইস্টবেঙ্গলে চলে এলেন বাংলার চেনা ফুটবলার। এবার রক্ষণের গুরুদায়িত্ব তাঁর কাঁধে। সাদার্ন সমিতি থেকেই উঠে এসেছেন কল্য়াণীর এই ফুটবলার।  

Updated By: Jul 2, 2024, 07:33 PM IST
East Bengal: লড়াকু মানসিকতায় মোহিত কার্লেস কুয়াদ্রাত, আরও এক বাঙালি ফুটবলার ইস্টবেঙ্গলে!
লাল-হলুদ জার্সিতে ফটোসেশন প্রভাতের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একের পর এক দেশি-বিদেশি ফুটবলার নিয়ে আসন্ন আইএসএলের (ISL) জন্য় দল গুছিয়ে নিচ্ছে ইস্টবেঙ্গল (East Bengal)। মঙ্গলবার লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাব নিল আরও এক বাঙালি ফুটবলারকে। লাল-হলুদে জুনিয়র-সিনিয়র ব্রিগেড মিলিয়ে একঝাঁক বাঙালি ফুটবলার রয়েছে। এবার সৌভিক চক্রবর্তীর পাশে দেখা যাবে ফুল-ব্য়াক প্রভাত লাকরাকে (Provat Lakra)। দু'বছরের চুক্তিতে বছর ছাব্বিশের ডিফেন্ডার ফ্রি ট্রান্সফারে এলেন জামশেদপুর এফসি (Jamshedpur FC)। গত মে মাসেই পড়শি ক্লাবের সঙ্গে কল্য়াণীর ফুটবলারের চুক্তি শেষ হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: শুরুতেই পচা শামুকে কাটল পা! প্রথম ম্যাচেই মোহনবাগান আটকে গেল

প্রভাতে মোহিত হয়েছেন লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাতও। তিনি বলছেন, 'লাকরা বাংলার অভিজ্ঞ ফুটবলার। কেরিয়ারে দ্রুত উন্নতি করেছে। যতবার আমরা ওর বিরুদ্ধে খেলেছি, আমি ওর লড়াকু মানসিকতা রক্ষণ সামলানোর তীব্রতা দেখে মোহিত হয়েছি। আমার সঙ্গে ওর প্রথম যখন কথা হয়েছিল, লাকরা বলেছিল যে, ও বড় ক্লাবে প্রভাব ফেলতে চায়। পেশাদার কেরিয়ারের সেরা বছরগুলি দিতে চায়। এমন একটি প্রকল্পে লাকরা শামিল হতে চায় যা তাকে উৎসাহিত করবে। আমি নিশ্চিত যে, এই চ্যালেঞ্জিং মরসুমে ও আমাদের অনেক সাহায্য করবে।'

বাংলার ছেলে ইস্টবেঙ্গলে এসে রীতিমতো খুশিতে ফুটছেন। তিনি বলেন, 'ইস্টবেঙ্গল একটা প্রতিষ্ঠান। এই আইকনিক ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করাই অত্য়ন্ত গর্বের। আমার কোচ কুয়াদ্রাতের সঙ্গে খুব ভালো কথাবার্তা হয়েছে। আমি ওর কোচিংয়ে খেলার জন্য় মুখিয়ে আছি। কোচ খেলোয়াড়দের আত্মবিশ্বাস দেন। সেরাটা বার করে আনেন। লাল-হলুদ জার্সি পরে প্রতিবার নিজের সেরাটাই দেব। ডার্বি খেলার জন্য়ও রোমাঞ্চিত।' সাদার্ন সমিতি থেকে উঠে আসা প্রভাত গোকুলাম কেরালা, নর্থ ইস্ট ইউনাইটেড ও জামশেদপুর ঘুরে ইস্টবেঙ্গলে এলেন।

এদিন সকালে মোহনবাগানও রক্ষণে জোর বাড়িয়েছে। ব্রিটেনের ফুটবলার টম আলড্রেডকে সই করিয়েছে। ইংল্য়ান্ড-স্কটল্য়ান্ড-অস্ট্রেলিয়া ঘুরে তিনি এবার পা রাখছেন ভারতে। টমকে পেয়ে খুশি মোহনবাগানের কোচ হোসে মোলিনা। তিনি বলেন,'টম আলড্রেড আমাদের রক্ষণকে শক্তিশালী করবে। একজন অভিজ্ঞ খেলোয়াড়। ওর দুর্দান্ত শারীরিক গঠন। রক্ষণাত্মকভাবে খুব আক্রমণাত্মক। টম এরিয়াল বলের উপর আধিপত্য বিস্তার করার সঙ্গেই খুব ভালো খেলাট গড়তে পারে।' টম সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে বলছেন, 'আমি মোহনবাগান সুপার জায়ান্টে যোগ দিয়ে খুশি হয়েছি। সবুজ -মেরুন জার্সি পরা খুবই সম্মানের হবে মাঠে নামতে মরিয়া আমি।' ইস্ট-মোহন, দুই ক্লাবই সাধ্য়মতো দল সাজিয়ে নিচ্ছে।

আরও পড়ুন: বার্বাডোজে ভয়ংকর প্রলয়, ঘণ্টায় ১৩০ মাইল বেগে ঘূর্ণিঝড়, আটকে ভুবনজয়ীরা!

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.