Mohun Bagan | CFL 2024: শুরুতেই পচা শামুকে কাটল পা! প্রথম ম্যাচেই মোহনবাগান আটকে গেল

Mohun Bagan vs Bhawanipore FC: তিন পয়েন্ট এল না, এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল বাগানকে! যা প্রত্য়াশিত ছিল না। নতুন কোচ এবং শক্তিশালী দল নিয়েও গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাব আটকে গেল!

Updated By: Jul 2, 2024, 05:25 PM IST
Mohun Bagan | CFL 2024: শুরুতেই পচা শামুকে কাটল পা! প্রথম ম্যাচেই মোহনবাগান আটকে গেল
আটকে গেল মোহনবাগান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যতই জুন-জুলাই জুড়ে ফুটবলপাগল বাঙালিদের চোখ কোপা আমেরিকা (Copa America 2024) ও ইউরো কাপে (UEFA Euro 2024) থাকুক না কেন, শহরের তিন প্রধানও কিন্তু এই সময়ে কলকাতা ময়দানে। ফলে বাংলার ফুটবলেও নজর রাখতেই হচ্ছে। কারণ রমরমিয়ে চলছে কলকাতা ফুটবল লিগ (Calcutta Football League 2024)। মঙ্গলবার বিকালে মোহনবাগান লিগের প্রথম ম্য়াচে খেলতে নেমেছিল ভবানীপুরের বিরুদ্ধে (Mohun Bagan vs Bhawanipore FC) বিরুদ্ধে। তবে মোহনবাগানের যুব দল প্রথম ম্য়াচেই আটকে গেল। ডেগি কার্ডোজোর শিষ্যরা ১-১ ড্র করল শহিদ রমনের টিমের সঙ্গে।

আরও পড়ুন: ঘরের মাঠে খিদিরপুরের কাছে আটকে গেল মহামেডান!

শহরের বাকি দুই প্রধান মহামেডান ও ইস্টবেঙ্গল লিগের শুরুটা করেছিল একেবারে হাজার ওয়াটের আলো জ্বালিয়ে। বিগত তিনবারের চ্য়াম্পিয়ন মহামেডান প্রথম ম্য়াচে ৬ গোলের ৬-০ গোলের মালা পরিয়েছিল উয়াড়িকে। অন্য়দিকে ইস্টবেঙ্গল ৭ গোল জড়িয়েছিল টালিগঞ্জের জালে। কিন্তু শহরের আরেক প্রধান, মোহনবাগানের শুরুটা একেবারেই প্রত্যাশিত মতো হল না। লিগের আগে নতুন কোচ ডেগি কার্ডোজোর প্রশিক্ষণে ১৫ দিনের শিবির করেছিলেন সুহেল ভাটরা। কিন্তু এদিন মোহনবাগানের থেকে সেই আগুনটা দেখা গেল না। ব্য়ারাকপুর স্টেডিয়ামে, এদিন ম্য়াচের ১০ মিনিটে শিবাজিৎ সিংয়ের গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন। তবে ১৭ মিনিটের মধ্য়ে ভবানীপুরের হয়ে সেই গোল শোধ করে দেন জিতেন মুর্মু। গোটা ম্য়াচে আর একটিও গোল হয়নি। 

এদিন বৃষ্টিস্নাত মাঠে একাধিক ফুটবলার চোট-আঘাত পেয়েছেন। তবে বুকে ভয় ধরিয়ে দিয়েছিলেন ভবানীপুরের সইফুল রহমান। মোহনবাগান-ভবানীপুরের খেলার, প্রথমার্ধের শেষ দিকে সংঘর্ষে আহত হন তিনি। এমনকী মাঠেই দিতে হয় সিপিআর। তবে কোনওরকম ঝুঁকি না নিয়ে তাঁকে সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া নিকটবর্তী গ্যালাক্সি হাসপাতালে। তবে সইফুল ভালো আছেন। গতবছর ঘরোয়া লিগে সাফল্য় পায়নি মোহনবাগান। এই মরসুমে ভালো কিছু করতে মরিয়া তারা। তবে পরের ম্য়াচের আগে মেরিনার্সদের ভুলত্রুটি শুধরে নিয়েই এগিয়ে যেতে হবে।

আরও পড়ুন: মশাল জ্বালিয়ে লিগ শুরু লাল-হলুদের, টালিগঞ্জের জালে জড়াল ৭ গোল!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.