ঘুষকাণ্ডে সুভাষ ভৌমিকের ৩ বছরের কারাদণ্ড

দীর্ঘ ১৩ বছর পর সেই মামলায় এদিন দুর্নীতি দমন আইনে দোষী সাব্যস্ত হন তিনি।

Updated By: Jun 25, 2018, 05:16 PM IST
ঘুষকাণ্ডে সুভাষ ভৌমিকের ৩ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদন: ঘুষ কাণ্ডে দোষী সাব্যস্ত হলেন প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক। ২০০৫ সালের ডিসেম্বর মাসে দেড় লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে সিবিআই-এর হাতে গ্রেফতার হয়েছিলেন বাংলার এই বিশিষ্ট কোচ৷ পরে অবশ্য জামিনে ছাড়া পেয়ে যান তিনি৷ সেই মামলাতেই সোমবার আলিপুর জজকোর্টে সিবিআই-এর বিশেষ আদালত আশিয়ান কাপ জয়ী এই কোচকে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দেয়৷ তবে শারীরিক কারণে তাঁর জামিনও মঞ্জুর হয়ে গিয়েছে এদিনই।

আরও পড়ুন-  বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে গড়াপেটা! ‘ফাঁস’ করে বিপাকে আকমল

২০০৫ সালে সেন্ট্রাল এক্সাইজে চাকরিরত অবস্থায় কলকাতার একটি নামি কোম্পানির কাছ থেকে বেশ কিছু টাকা ঘুষ চান সুভাষ ভৌমিক। ওই সংস্থা তাঁকে দেড় লক্ষ টাকা দেওয়ার সময়ই সিবিআই-এর অ্যান্টি করাপশন ব্যুরো অফিসারদের কাছে হাতে নাতে ধরা পড়েন তিনি৷ সেই সময় সুভাষের বিরদ্ধে মামলা রুজু করে অ্যান্টি করাপশন ব্যুরো৷ দীর্ঘ ১৩ বছর পর সেই মামলায় এদিন দুর্নীতি দমন আইনে দোষী সাব্যস্ত হন তিনি। তাঁকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। যদিও শারীরিক কারণে সুভাষের জামিনের আবেদনও মঞ্জুর হয়েছে এদিনই।   

আরও পড়ুন- বিশ্বকাপ জিতেই অবসর নেবেন লিওনেল মেসি!

বর্তমানে ইস্টবেঙ্গলের টেকনিক্যাল ডিরেক্টর পদে রয়েছেন সুভাষ ভৌমিক৷ ইতিমধ্যে লাল-হলুদ কোচ বাস্তব রায়ের সঙ্গে তিনি কাজও শুরু করে দিয়েছেন৷ কিন্তু এদিন ঘুষকাণ্ডে দোষী সাব্যস্ত হওয়ায় সুভাষের টিডি পদে নিয়েও প্রশ্নচিহ্ন উঠে গেল।