East Bengal: ময়দানে লাল-হলুদ মশাল জ্বলছে... ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে ইস্টবেঙ্গল

EBFC into Durand Cup quarterfinal with help of Siverio Strike: ডার্বি জিতে আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গিয়েছে ইস্টবেঙ্গলের। এবার পঞ্জাবকে হারিয়ে কার্লেস কুয়াদ্রাতের স্কোয়াড চলে গেল ডুরান্ডের শেষ আটে।  

Updated By: Aug 16, 2023, 08:35 PM IST
East Bengal: ময়দানে লাল-হলুদ মশাল জ্বলছে... ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে ইস্টবেঙ্গল
সিভেইরোকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি-ইস্টবেঙ্গল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাড়ে চার বছর পর ইস্টবেঙ্গল ( East Bengal FC) ডার্বি জিতেছে। গত শনিবার ডুরান্ড কাপে (Durand Cup 2023) হাইভোল্টেজ মহারণ জেতার পর কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat) বলেছিলেন, 'আমাদের পরের টার্গেট ডুরান্ডে পরবর্তী রাউন্ডে যাওয়া। আমাদের পঞ্জাব এফসিকে হারিয়েই পরের রাউন্ডে যেতে হবে।'  কথা রাখলেন কুয়াদ্রাত। বুধবার কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে ইস্টবেঙ্গল ১-০ গোলে পঞ্জাবকে হারিয়ে চলে গেল ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে। গ্রুপে শীর্ষস্থান (সাত পয়েন্ট) অধিকার করেই কিন্তু ইস্টবেঙ্গল খেলবে পরের রাউন্ড। ইস্টবেঙ্গল যদি এদিন জিততে না পারত তাহলে পরের রাউন্ডে যাওয়ার লড়াই অত্যন্ত কঠিন হয়ে যেত।

আরও পড়ুন: Mohammedan: 'সমর্থকরা এক টাকা করে দিলেও হয়'! মহামেডানকে আইএসএল খেলার পেপ-টক মমতার

এদিন ম্যাচের ২২ মিনিটে বোরহার কর্নার থেকে সিভেইরো হেডে গোল করে এগিয়ে দেন দলকে। এরপর একাধিক আক্রমণের ঝড় তুলেও ইস্টবেঙ্গল আর গোলের দেখা পায়নি প্রথমার্ধে। তবে পঞ্জাব একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। যা তাদেরকে অবশ্যই ভাবিয়েছে। দ্বিতীয়ার্ধে কুয়াদ্রাত সিভেইরো-সৌভিক ও বোরহাদের তুলে নেন। ক্লেটন ও পার্দোদের নামান। দ্বিতীয়ার্ধের ৮৬ মিনিটে ইস্টবেঙ্গল স্কোরলাইন ২-০ করতেই পারত। নন্দকুমারের আক্রমণ থেকে ক্লেটন ফিনিশ করতে পারলে অন্য়রকম ফল হত। তবে শেষ পর্যন্ত স্কোরলাইন ১-০ থাকে।

ক্লিনিক্যাল পারফরম্য়ান্সে ম্যাচ বার করে নেয় লাল-হলুদ। তবে এদিনের ম্যাচে বলতে হবে পঞ্জাবের হুয়ান মেরা গঞ্জালেস। ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার কিন্তু লাল-হলুদ রক্ষণকে রীতিমতো চ্যালেজ্ঞ ছুড়েছিলেন বারবার। অন্যদিকে গত মরসুমে ইস্টবেঙ্গলের গোলমেশিন ক্লেটন এই মরসুমে প্রথম ম্যাচে নামলেন। তিনি কিন্তু বেশ কিছু সুযোগ নষ্ট করলেন, যা ভাবাবে কুয়াদ্রাতকে। দেখা যাক ক্লেটন পরের ম্যাচে ছন্দে ফেরেন কিনা!

ইস্টবেঙ্গল একাদশ: প্রভসুখন গিল (গোলকিপার), হরমনজ্যোৎ খাবরা, লালচুংনুঙ্গা, নিশু কুমার (মহম্মদ রাকিপ), জর্ডন এলসে, সল ক্রেসপো, শৌভিক চক্রবর্তী (এডুইন ভান্সপল), বোরহা হেরেরা (পার্দো লুকাস), নাওরেম মহেশ সিং (ভিপি সুহের), নন্দকুমার, জাভিয়ের সিভেরিও (ক্লেটন সিলভা)

আরও পড়ুন: Mohammed Habib Passes Away: প্রয়াত 'লড়াকু' ফুটবলার মহম্মদ হাবিব
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.