ENG vs IND: দলে যোগ দিয়ে কী বলে Virat-Rohit-দের উজ্জীবিত করলেন Rahul Dravid? জেনে নিন

গত বছর এই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ভারতীয় দল। কিন্তু কোভিডের (Covid 19) জন্য বাতিল হয়ে গিয়েছিল সিরিজের শেষ টেস্ট। সেই সময় হেড কোচ ছিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। অধিনায়কত্বের ব্যাটন ছিল বিরাট কোহলির (Virat Kohli) হাতে। তবে কালের নিয়মে এসেছে দলের আমূল বদল। হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন রোহিত শর্মা (Rohit Sharma)।   

Updated By: Jun 21, 2022, 07:09 PM IST
ENG vs IND: দলে যোগ দিয়ে কী বলে Virat-Rohit-দের উজ্জীবিত করলেন Rahul Dravid? জেনে নিন
যোগ দিয়েই দলকে বিশেষ বার্তা দিচ্ছেন রাহুল দ্রাবিড়। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে হারের মুখ দেখেছিলেন। তবে সেই হারের জ্বালা ভুলে এ বার ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পঞ্চম টেস্ট জিততে মরিয়া রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। আগামী ১ জুলাই এজবাস্টনে বেন স্টোকসদের (Ben Stokes) বিরুদ্ধে শেষ টেস্ট খেলতে নামবে ভারত। ২৪ জুন থেকে লেসিস্টাশায়ারের অনুশীলন ম্যাচ খেলবে রোহিত শর্মার (Rohit Sharma) দল। এর আগে মঙ্গলবার দলের সঙ্গে যোগ দিলেন 'দ্যা ওয়াল'। 

লেস্টারে রবিবার পা রাখার পর দ্বিতীয়দিনের অনুশীলনে নেমে গেল টিম ইন্ডিয়া। মাঠে বল পড়ার আগে দলের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন তিনি। রাহুলের সঙ্গে এ দিন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (Vikram Rathour) ও বোলিং কোচ পারশ মাম্বরেও (Paras Mambrey) দলের সঙ্গেও যোগ দিয়েছেন। 

রাহুল বলেন, "টেস্ট ম্যাচ সবসময় আলাদা মাত্রা রাখে। দুটি দলের কাছে একটি মাত্র টেস্ট খেলার সুযোগ হলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিরিখে এই ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। ওরা যেমন সিরিজে সমতা ফেরাতে চাইবে, তেমনই আমাদের লক্ষ্য থাকবে সিরিজে জেতার। সেই লক্ষ্য নিয়েই আমাদের দল মাঠে নামবে।" 

গত বছর এই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ভারতীয় দল। কিন্তু কোভিডের (Covid 19) জন্য বাতিল হয়ে গিয়েছিল সিরিজের শেষ টেস্ট। সেই সময় হেড কোচ ছিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। অধিনায়কত্বের ব্যাটন ছিল বিরাট কোহলির (Virat Kohli) হাতে। তবে কালের নিয়মে এসেছে দলের আমূল বদল। হেড কোচ রাহুলের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন রোহিত। 

২০০৬-০৭ মরশুমে শেষবার এই রাহুলের নেতৃত্বে ইংল্যান্ডের মাটিতে সাহেবদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছিল ভারতীয় দল। এ বার সেই রাহুলের কোচিংয়ে কি টিম ইন্ডিয়া ইতিহাস গড়তে পারবে? সেটাই এখন দেখার। 

আরও পড়ুন: ফ্যান ফলোয়িংয়ে ভারতীয় ক্রিকেটারদের স্ত্রীরাও কোনও অংশে কম নন, কেন জানেন?

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: বিতর্ক, ব্যর্থতা ভুলে নেটে ব্যাটিং সাধনায় কিং কোহলি

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.