Eoin Morgan: 'মাঝেমধ্যে প্রতিপক্ষকেও ওয়েলডান বলতে হয়'! রোহিতদের আগ্রাসনে মোহিত মর্গ্যান

ভারতের আগ্রাসী ক্রিকেটে মোহিত ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক অইন মর্গ্যান।

Updated By: Jul 8, 2022, 03:55 PM IST
Eoin Morgan: 'মাঝেমধ্যে প্রতিপক্ষকেও ওয়েলডান বলতে হয়'! রোহিতদের আগ্রাসনে মোহিত মর্গ্যান
রোহিতদের প্রশংসায় পঞ্চমুখ মর্গ্যান

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের শুরুতেই দুরন্ত জয় পেয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। জস বাটলারের দলকে ৫০ রানে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে নীল জার্সিধারীরা। ভারতের আগ্রাসী ক্রিকেটে মোহিত ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক অইন মর্গ্যান (Eoin Morgan)। স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে মর্গ্যান ভূয়সী প্রশংসা করেছেন ভারতের। গতবছর টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকে বিদায় নিয়েছিল ভারত। মরুদেশে ভারত যে ক্রিকেট খেলেছিল, সেই ক্রিকেট আর এখনকার ক্রিকেট বদলে গিয়েছে বলেই মত সদ্যপ্রাক্তন হওয়া ক্রিকেটার।

মর্গ্যান বলছেন, "গতবছর টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্বে ভারতীয় দলে যে খামতি ছিল, সেটা এখন আর নেই। দলের প্রতিটি ব্যাটার ইংল্যান্ড বোলারদের জন্য কাজ কঠিন করে দিয়েছে। অতীতের ভারতীয় দলের মধ্যে এটা দেখিনি। আগের দল সেটা তৈরি করতেও পারেনি। বৃহত্তর আঙ্গিকে দেখলে বলতে হবে, ভারত বেসিকটা ধরে রাখুক। ব্যাট হাতে ছয় ওভারের সদ্ব্যবহার করতে হয়। আমরা ক্রিকেটীয় কৌশল নিয়ে কথা বলি। কখনও হয়, কখনও হয় না। এটাই খেলার অঙ্গ। সেজন্যই চ্যালেঞ্জিং। ১-২ জন প্লেয়ার নয়, সকলকে সমান ভাবে উজাড় করে দিতে হয়।"

ভারতীয় বোলারদেরও তারিফ করেছেন মর্গ্যান। তিনি বলেন, "অসাধারণ বোলিং করেছে ভারত। দুই ইনিংসে ফারাক গড়ে দিয়েছে বল সুইং। সাদা বলের ক্রিকেটে বল মুভ করানো গেলে, সেটা গেম-চেঞ্জার হয়ে যায়। আমরা সাধারণত ইংল্যান্ডের টপ অর্ডারকে বিধ্বংসী মেজাজেই দেখি। কিন্তু ভারতীয় বোলিংয়ের সামনে ওরা কিছু করতে পারেনি। বোলিং অন্য় মানের হয়েছে। শুধুই সুইংয়ের কথা বলব না। ভুবনেশ্বর কুমরা নিখুঁত বল করে জস বাটলারের মতো একজন ব্যাটারকে আউট করে দিয়েছে। মাঝেমধ্যে প্রতিপক্ষকেও ওয়েলডান বলতে হয়।" আগামী শনিবার বার্মিংহ্যামের এজবাস্টনে দ্বিতীয় টি-২০ খেলেবে ভারত-ইংল্যান্ড। এই ম্যাচ জিততে পারলেই সিরিজ চলে আসবে ভারতের পকেটে। 

আরও পড়ুন: Hardik Pandya: 'ব্যাট-বল ছেড়ে দূরে থাকা যায়, স্বচ্ছতা থেকে নয়'

আরও পড়ুনHardik Pandya: 'স্যার উয়ো তো পতা নহি'! সাংবাদিকের কোন প্রশ্নের উত্তর বললেন হার্দিক?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.