Crime: ভুয়ো আইপিএস পরিচয়ে হোটেল লুট, পন্থের সঙ্গে কোটির প্রতারণায় শ্রীঘরে ক্রিকেটার

Ex-cricketer Mrinank Singh poses as IPS officer to dupe luxury hotels and even Rishabh Pant: প্রাক্তন ক্রিকেটার দিয়েছেন ভুয়ো আইপিএস পরিচয়।   

Updated By: Dec 28, 2023, 05:03 PM IST
Crime: ভুয়ো আইপিএস পরিচয়ে হোটেল লুট, পন্থের সঙ্গে কোটির প্রতারণায় শ্রীঘরে ক্রিকেটার
ভয়ংকর খেলা হয়ে গেল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই মহান ভারতে জালিয়াতের কোনও অভাব নেই। জালি ডাক্তার থেকে শুরু করে জালি পুলিস হয়ে জালি শিক্ষক, সবই পাওয়া যায় এই ভেজালের দেশে। তবে এবার সন্ধান মিলল এমন এক প্রতারকের, যে পাঁচতারা হোটেল থেকে শুরু করে ভারতের তারকা ক্রিকেটার ঋষভ পন্থের সঙ্গে করেছেন আর্থিক প্রতারণা। এই মহানর ব্য়ক্তির নাম মৃণাঙ্ক সিং (Mrinank Singh)। আপাতত যার ঠাঁই শ্রীঘরে। গত ২৫ ডিসেম্বর দিল্লি পুলিস গ্রেফতার করেছে হরিয়ানার অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলা প্রাক্তন ক্রিকেটারকে। মৃণাঙ্কের ইনস্টাগ্রাম প্রোফাইলে ঢুঁ মারলেই দেখা যাবে, সেখানে বৈভব সেখানে উপচে পড়েছে। পাঁচ কোটি টাকার ল্য়াম্বোরগিনি চালিয়ে সে রিলস বানায়। কবজিতে শোভা পায় কোটি টাকার ঘড়ি। পাঁচতারা হোটেলে থাকা ও অত্য়ন্ত দামি রেস্তোরাঁয় খাওয়া তার কাছে জলভাত।

আরও পড়ুন: Nitish Rana Birthday: শরীর ছুঁয়ে অন্তরঙ্গ তাঁরা! নীতীশকে আঁকড়ে সুন্দরী, কোন তারকা ক্রিকেটারের বোন ইনি?

এবার একটু মৃণাঙ্কের প্রতারণার ইতিহাসে চোখ রাখা যাক। ২০২২ সালের জুলাই মাসে দিল্লির চাণক্য়পুরী পুলিস স্টেশনে মৃণাঙ্কের নামে অভিযোগ দায়ের করে দিল্লির তাজ প্য়ালেস হোটেল। মৃণাঙ্ক সেখানে এক সপ্তাহের বেশি সময় থেকে, ৫ লক্ষ ৫৩ হাজার ৩৬২ টাকা বিল তুলেছিলেন। হোটেল যখন মৃণাঙ্কের থেকে টাকা চেয়েছিল তখন সে জানায় যে, অ্যাডিডাস তার স্পনসর। অ্যাডিডাসই নাকি টাকা দেবে! এখানেই শেষ নয় এরপর মৃণাঙ্ককে হোটেলের কর্মীরা যখন ব্য়াংক ডিটেইলস দেয়, তখন মৃণাঙ্ক জানায় যে, ২ লক্ষ টাকা দেওয়া হয়ে গিয়েছে। যদিও হোটেল সেই লেনদেনের কোনও হিসেব পায়নি। এরপর মৃণাঙ্কের ম্যানেজার গগণ সিংকে এই ব্য়াপারে ফোনে জানানো হলে সে জানায় যে, বাকি টাকা তার ড্রাইভার এসে দিয়ে যাবে। যদিও মিথ্য়াবাদী মৃণাঙ্ক সেই টাকা মেটায়নি।
 
তদন্ত চলাকালীন, পুলিস মৃণাঙ্কের ঠিকানায় একটি নোটিশ পাঠিয়েছিল, কিন্তু সেখানেও পুলিস যেতে পারেনি। মৃণাঙ্কের বাবা পুলিশকে জানিয়েছিলেন যে, তারা ছেলেকে তাঁদের সম্পত্তি থেকে প্রত্যাখ্যান করেছে এবং বাড়ি থেকে উচ্ছেদ করেছে। কারণ ছেলের উপর তাঁদের কোনও নিয়ন্ত্রণ ছিল না। মৃণাঙ্ক অবস্থান পুলিশ খুঁজেও পায়নি। কারণ মৃণাঙ্ক বারবার ঠিকানা পরিবর্তন করে। এমনকী ফোনও বন্ধ করে রাখে। পুলিস তখন মৃণাঙ্কের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করে। মৃণাঙ্ক দেশ থেকে যাতে পালাতে না পারে, সেজন্য় পুলিস লুকআউট নোটিস জারি করে। যদিও গত ২৫ ডিসেম্বর মৃণাঙ্কের সব খেলা শেষ হয়ে যায়। মৃণাঙ্ক ভারত ছেড়ে হংকং পালানোর চেষ্টা করছিলেন। তবে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্ধরে মৃণাঙ্কের সেই ইচ্ছা অপূর্ণই থেকে যায়। অভিবাসন আধিকারিকরা তাকে পাকড়াও করে, দিল্লি পুলিসের হাতে তুলে দেয়।

বিমানবন্দরেও দেদারে মিথ্য়া বলেছেন মৃণাঙ্ক। একবার সে জানায় যে, আইপিএস অফিসার অলোক কুমার। যিনি কর্ণাটকের এডিজিপি। মৃণাঙ্ক জানায়, তার ছেলে মৃণাঙ্ককে সাহায্যের প্রয়োজন যদিল্লি বিমানবন্দরে অবৈধভাবে আটক করা হয়েছে। আবার কখনও বলেন যে, তাঁর বাবার নাম অলোক কুমার সিং। যিনি প্রাক্তন ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। আটের দশক থেকে নয়ের দশক পর্যন্ত খেলেছেন। মৃণাঙ্ক এও জানায় যে, সে ২০১৪-২০১৮ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছে। তার বাবা নাকি এখন এই দিল্লি বিমানবন্দরেই এয়ার ইন্ডিয়ার ম্য়ানেজার পদে কাজ করেন। 

এবার আসা যাক মৃণাঙ্ক কীভাবে ফাঁসিয়েছেন ঋষভ পন্থকে। ২০২২ সালে ঋষভের আইনজীবী একলব্য় দ্বিবেদী এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ঋষভ নতুন ব্য়বসা শুরু করেছিলেন। খুব সাধ্য়ের মধ্য়েই লাক্সারি আইটেম বিক্রির ইচ্ছা ছিল ঋষভের। ক্রিকেটার যে কারণে মৃণাঙ্ককে বড় অঙ্কের টাকা পাঠিয়েছিলেন। ঋষভের থেকে মূণাঙ্ক দামি ঘড়ি, গয়না নিয়েও বিরাট মুনাফায় বিক্রি করেছিল। এরপর ঋষভ আইনি নোটিশ পাঠিয়েছিল মৃণাঙ্ককে। পারস্পরিত মীমাংসায় ১.৬৩ কোটি টাকায় নিস্পত্তি হয়েছিল বিষয়টি। মৃণাঙ্ক এই অঙ্কের টাকা ঋষভকে চেক মারফত দিয়েছিল। তবে ঋষভ যখন ব্য়াংককে গিয়ে চেক ভাঙাতে চেয়েছিলেন, তখন ব্য়াংক ঋষভকে জানায় যে, চেক বাউন্স করেছে অপর্যাপ্ত অর্থের কারণে।

পুলিশ জানিয়েছে মৃণাঙ্ক বিলাসবহুল জীবনযাপনেই অভ্যস্ত ছিল। পাঁচতারা হোটেলে থাকা, মডেলদের সঙ্গে পার্টি করা এবং তাঁদের সঙ্গে ছবি তোলাতেন মৃণাঙ্ক। বান্ধবীদের নিয়ে বিদেশ ভ্রমণও করেন মৃণাঙ্ক। দিল্লির হিন্দু কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে এবং রাজস্থানের ওপিজেএস বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেন। ২০২১ সালে হরিয়ানার হয়ে রঞ্জি খেলেন বলেও দাবি করেছেন।

আরও পড়ুন: KC Cariappa: ভালোবাসা-সেক্স-ধোকা, ড্রাগস-মদ-গর্ভপাত, আচমকাই অন্ধকারে আইপিএল তারকা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.