Surajit Sengupta: কেমন আছেন প্রাক্তন ফুটবলার? কতটা নিরাপদ? জানতে পড়ুন

সুভাষ শোকে বিধ্বস্ত সুরজিৎ সেনগুপ্ত।

Updated By: Feb 3, 2022, 11:07 PM IST
Surajit Sengupta: কেমন আছেন প্রাক্তন ফুটবলার? কতটা নিরাপদ? জানতে পড়ুন
এখনও লড়াই করছেন সুরজিৎ সেনগুপ্ত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শারীরিক অবস্থার তেমন উন্নতি হয়নি। এখনও ভেন্টিলেশনেই রয়েছেন সুরজিৎ সেনগুপ্ত। তাই বলা যায় প্রায় একই রকম আছেন এই প্রাক্তন ফুটবলার। গত কয়েকদিন তাঁর চিকিৎসা যেমন চলছিল, ঠিক সেই পদ্ধতি বজায় রেখেছেন ডাক্তাররা।

হাসপাতালের তরফ থেকে বৃহস্পতিবারের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, এখনও ভেন্টিলেশনে রয়েছেন সুরজিৎ। ভেন্টিলেশনের মাধ্যমে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ থেকে ৯৩ শতাংশের মধ্যে রয়েছে। ওষুধের মাত্রা কমানো হয়েছে। কম মাত্রার ভেসোপ্রেসার সাপোর্টের মাধ্যম তাঁর শরীরে রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে। ওষুধের প্রভাবে তাঁর শরীরে মাঝে মাঝে অনিয়মিত হৃৎস্পন্দন দেখা গিয়েছে।

আরও পড়ুন: ISL 2021-22: ডার্বি যুদ্ধ জয়ের পরেই Mumbai-এর বিরুদ্ধে হোঁচট খেল ATK Mohun Bagan

আরও পড়ুন: Beijing Winter Olympics 2022: কোন বিশেষ কারণে বেজিং অলিম্পিকের উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠান বয়কট করল ভারত?

এ দিন ফের একবার তাঁর ইকোকার্ডিয়োগ্রাফি করা হয়েছে। তবে সেই পরীক্ষায় কোনও উন্নতি বা অবনতি লক্ষ্য করা যায়নি। তবে স্বাস্তির খবর হল তিনি এখন কোভিড মুক্ত। জ্বর নেই। তাই এই সময় শরীরে শ্বেত রক্তকণিকা বাড়ানোর চেষ্টা চলছে। গত কয়েক দিনের মতো এখনও বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে রয়েছেন এই প্রাক্তন স্ট্রাইকার।

দীর্ঘদিনের সতীর্থ ও ১৯৭৫ সালের সেই ডার্বির অন্যতম নায়ক সুভাষ ভৌমিক চলে গিয়েছিলেন গত ২২ জানুয়ারি। এর আগে থেকেই ভুগছিলেন সুরজিৎ। তবে শারীরিক অসুস্থতা নিয়েই পুরনো বন্ধুর প্রয়াণে লিখেছিলেন বিশেষ প্রতিবেদন।

এরপর কোভিডে আক্রান্ত হওয়ার জন্য গত ২৩ জানুয়ারি ইএম বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় প্রাক্তন ফুটবলারকে। গত শনিবার থেকে  ভেন্টিলেশনে রয়েছেন। কারণ শ্বাসপ্রশ্বাসের সমস্যা আগে থেকেই ছিল। চিকিৎসক অজয়কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা হচ্ছে তাঁর। একই সঙ্গে তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্য চিকিৎসকেরা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.