CWG 2022: কোভিড নিয়েও খেললেন ম্যাকগ্রা, প্রতারণায় অজিদের সোনা! বিতর্কের ঝড়

ম্যাচে আলাদা করে চর্চায় আসার মতো কোনও ঘটনা ঘটেনি ঠিকই, তবে ম্যাচের আগেই অস্ট্রেলিয়া দল যে ঘটনা ঘটিয়েছে, তার জন্য ক্যাঙারু বাহিনীর সমালোচনায় মুখর বাইশ গজ। রীতিমতো ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে লজ্জায় মুখ পুড়িয়েছে মেগ ল্যানিং অ্যান্ড কোং!

Updated By: Aug 8, 2022, 01:29 PM IST
CWG 2022: কোভিড নিয়েও খেললেন ম্যাকগ্রা, প্রতারণায় অজিদের সোনা! বিতর্কের ঝড়
তাহিলাকে নিয়ে শোরগোল পড়ে গেল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) ফাইনালে, অর্থাৎ মেয়েদের ক্রিকেটের সোনার পদকের ম্যাচে গত রবিবার ভারত-অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল। অস্ট্রেলিয়া ৯ রানে ভারতকে হারিয়ে রবিবাসরীয় থ্রিলার জিতে গলায় সোনার পদক ঝুলিয়েছে। ভারতকে সন্তুষ্ট থাকতে হয়েছে রুপোতে। ম্যাচে আলাদা করে চর্চায় আসার মতো কোনও ঘটনা ঘটেনি ঠিকই, তবে ম্যাচের আগেই অস্ট্রেলিয়া দল যে ঘটনা ঘটিয়েছে, তার জন্য ক্যাঙারু বাহিনীর সমালোচনায় মুখর বাইশ গজ। রীতিমতো ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে লজ্জায় মুখ পুড়িয়েছে মেগ ল্যানিং অ্যান্ড কোং!

ঠিক কোন ঘটনার জন্য ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের পরেও আলোচনায় এই ম্যাচ?
এজবাস্টনে হাইভোল্টেজ মহাযুদ্ধের আগেই জানা যায় যে, অজি দলের ছন্দে থাকা অলরাউন্ডার তাহিলা ম্যাকগ্রা কোভিড পজিটিভ! করোনা বিধি মেনে ভীষণ স্বাভাবিক ভাবেই ম্যাকগ্রার এই ম্যাচ খেলার কথা নয়। তাঁর নিভূতবাসে চলে যাওয়াই প্রত্যাশিত। কিন্তু সকলকে চমকে দিয়ে অস্ট্রেলিয়া ম্যাকগ্রাকে নিয়েই প্রথম একাদশ সাজিয়েছিল এজবাস্টনে। ম্যাকগ্রাকে নিয়ে আলোচনা করার জন্যই অস্ট্রেলিয়া দল কিছুটা সময় নিয়েছিল। এমনকী যার জন্য টসও শুরু হয় ১২ মিনিট পরে। ম্যাচ শুরুর আগে প্রথামাফিক জাতীয় সঙ্গীতের সময় অজি দল থেকে দূরে রাখা হয়েছিল ম্যাকগ্রাকে। এমনকী অস্ট্রেলিয়ার ব্যাটিং ইনিংসে সময় ম্যাকগ্রা মুখাবরণ পরেই একা দূরে বসে ছিলেন। ব্যাট করতে নেমেও ছাপ রাখতে পারেননি ম্যাকগ্রা। মাত্র ২ রান করে আউট হয়ে যান তিনি। এমনকী বল হাতেও ছাপ রাখতে পারেননি। দুই ওভার বল করে ২৪ রান দেন। পানন একটি উইকেটও! 

আরও পড়ুন: Mohammed Azharuddin, CWG 2022: হরমনপ্রীতদের দুষে নেটিজেনদের রোষের আগুনে পুড়ছেন আজহার!

অস্ট্রেলিয়ার এই আচরণ কী করে আইসিসি মেনে নিল, তা নিয়েও উঠছে প্রশ্ন। ক্রীড়া অনুরাগীরাও অজিদের এই প্রতারণার ঘোরতর সমালোচনা করছেন! যদিও গেমস আয়োজকদের থেকে ছাড়পত্র নিয়েই ম্যাকগ্রাকে ফাইনাল খেলানো হয়েছে বলে দাবি অস্ট্রেলিয়ার! টেনিস কিংবদন্তি নোভাক জকোভিচ কোভিড টিকা না নেওয়ায়, অস্ট্রেলিয়া সরকার তাঁকে দেশে ফেরত পাঠিয়ে দিয়েছিল। সেখানে সেই দেশেরই এক ক্রিকেটার কোভিড নিয়েই ফাইনাল খেলল! স্বভাবতই প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। অস্ট্রেলিয়ার মতো মহাশক্তিধর ক্রিকেটীয় দেশের থেকে এহেন কীর্তি, মানতে অসুবিধা হচ্ছে অনেকেরই!

আরও পড়ুনSourav Ganguly, CWG 2022 : 'রুপো জেতার জন্য শুভেচ্ছা, তবে হতাশ হয়েই ফিরবে ভারতের মহিলা দল!'

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.