FIFA World Cup 2022: হচ্ছেটা কী! কাতারে কাপ যুদ্ধ কভার করতে গিয়ে গ্রান্ট ওয়ালের পর খালিদ আল-মিসলামের মৃত্যু

গত শনিবার আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের ম্যাচ কভার করতে ওয়াল ছিলেন কাতারের লুসাইল স্টেডিয়ামের গ্যালারিতে। তাঁর মৃত্যু নিয়ে বিতর্কের কারণ হল, কিছু দিন আগে কাতারের পুলিশের হাতে আটক হয়েছিলেন।

Updated By: Dec 12, 2022, 05:46 PM IST
FIFA World Cup 2022: হচ্ছেটা কী! কাতারে কাপ যুদ্ধ কভার করতে গিয়ে গ্রান্ট ওয়ালের পর খালিদ আল-মিসলামের মৃত্যু
মারা গেলেন দুই সাংবাদিক। ফের বিতর্কে কাতার বিশ্বকাপ।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাতারে (Qatar) বিশ্বকাপ (FIFA World Cup 2022) কভার করতে গিয়ে এবার মারা গেলেন চিত্র সাংবাদিক (Photo Journalist) খালিদ আল মিসলাম (Khalid al-Misslam)। কাতারের এই নাগরিক আল কাস টিভির চিত্র সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন। গলফ টাইমস লিখেছে, 'আল কাস টিভির ফটো সংবাদিক আল মিসলাম সম্প্রতি মারা গিয়েছেন!' তবে তাঁর মৃত্যুর কোনও কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। এই নিয়ে কাতারে বিশ্বকাপ কভার করতে গিয়ে দ্বিতীয় সাংবাদিকের মৃত্যু হল। এর আগে ১০ ডিসেম্বর মারা গিয়েছিলেন আমেরিকা থেকে কাপ যুদ্ধ কভার করতে আসা সাংবাদিক গ্রান্ট ওয়াল (Grant Wahl)। গ্রান্ট ওয়ালের মারা যাওয়ার মাত্র দু'দিন পর এবার খালিদ আল মিসলামের মৃত্যু নিয়ে রহস্য ঘনীভূত হচ্ছে।

১০ ডিসেম্বর রাতে লুসেল স্টেডিয়ামে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচের সময় প্রেস বক্সে লুটিয়ে পড়েন তিনি। পরে তাঁকে কাছাকাছি একটি হাসপাতালে নিয়ে যাওয়া তাঁকে। চলতি কাতার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের প্রথম ম্যাচে রংধনু টি-শার্ট পরে স্টেডিয়ামে ঢুকতে চেয়েছিলেন গ্রান্ট। কিন্তু তাঁকে বাধা দেন নিরাপত্তাকর্মীরা। পরে টি-শার্ট বদল করেই স্টেডিয়ামে ঢুকতে হয়েছিল প্রয়াত গ্রান্টকে। 

আরও পড়ুন: Lionel Messi and Luka Modric, FIFA World Cup 2022: জয়ের হ্যাটট্রিক করে ফের একবার মেসির আর্জন্টিনার চোখে জল আনতে মরিয়া লুকা মদ্রিচ

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: মেসির ক্ষোভে ছাঁটাই আন্তোনিও মাতেউ লহোজ, বিতর্কিত রেফারিকে বাড়ি পাঠিয়ে দিল ফিফা

এরপর গ্রান্টের ভাই এরিক ওয়ালের দাবি করেছিলেন, তাঁর দাদা-কে খুন করা হয়েছে! এরিক ওয়াল বলেছিলেন, 'আমি গ্রান্ট ওয়ালের ভাই। আমি সমকামী। আমার জন্যই সে রংধনু শার্ট পরে এসেছিল বিশ্বকাপে। আমার দাদা সুস্থ ছিল। ও শারীরিক সমস্যার জন্য মারা গিয়েছে, এটা বিশ্বাস করতে পারছি না। ওকে খুন করা হয়েছে। তাই সত্যি ঘটনা সামনে নিয়ে আসার জন্য কাতার প্রশাসনের কাছে সাহায্যের ভিক্ষা চাইছি।'  

মৃত্যুকালে ওয়ালের বয়স হয়েছিল ৪৮ বছর। আমেরিকা এবং ওয়েলসের খেলা দেখতে তিনি কাতারের আহমেদ বিন আলি স্টেডিয়ামে গিয়েছিলেন রামধনু পোশাক পরে। তাঁকে সেদিন স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। কাতারে সমলিঙ্গ বিবাহ নিষিদ্ধ। সাংবাদিক টুইট করে জানিয়েছিলেন, পোশাকের কারণে তাঁর ফোন কেড়ে নেওয়া হয়। 

এদিকে যে সংস্থার হয়ে কাজ করতেন খালিদ, সেই টিভি চ্যানেল আল কাস জানিয়েছে, বিশ্বকাপ কভার করতে গিয়ে মৃত্যু হয়েছে তাঁর। পরিবারকে সান্ত্বনা জানানো হয়েছে। কিন্তু কীভাবে এবং তাঁর কোথায় মৃত্যু হল, সেটা এখনও অজানা। ফলে রহস্য বাড়ছে তাঁর মৃত্যু নিয়ে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.