Lionel Messi, FIFA World Cup 2022: সৌদির কাছে লজ্জার হারের পরেও কোন রেকর্ড বুকে নাম তুললেন মেসি? জেনে নিন

Lionel Messi, FIFA World Cup 2022: পেনাল্টি পায় নীল-সাদা ব্রিগেড। ভিএআর-চেক করে আর্জেন্টিনাকে পেনাল্টি রেফারির। লিও মেসি প্রস্তুত এবং অতি সহজেই বিপক্ষের জালেও বল জড়িয়ে দেন তিনি। ১-০ ব্যবধানে এগিয়ে যায় ক্রিশ্চিয়ান রোমেরো-আলেজান্দ্রো গোমেজরা।

Updated By: Nov 22, 2022, 06:50 PM IST
Lionel Messi, FIFA World Cup 2022: সৌদির কাছে লজ্জার হারের পরেও কোন রেকর্ড বুকে নাম তুললেন মেসি? জেনে নিন
রেকর্ডের পরেও এমন লজ্জার হার। বিশ্বাস করতে পারছেন না লিওনেল মেসি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুধু তো কাপে যুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে অঘটনকে সামনে থেকে দেখা নয়। এটা লজ্জার হার। সৌদি আরবের (Saudi Arabia) বিরুদ্ধে শুরু থেকে দাপট দেখানোর পরেও এভাবে হেরে যাওয়া যায়! ভাবতে পারছেন না লিওনেল মেসি (Lionel Messi)। এখনও যেন ঘোরের মধ্যে তামাম দুনিয়াতে ছড়িয়ে থাকা অগণিত আর্জেন্টিনার (Argentina) সমর্থকরা। যদিও ১-০ গোলে এগিয়ে থেকে ২-১ গোলে হারলেও, ফের একবার নতুন রেকর্ডে নাম লিখিয়ে ফেললেন 'এল এম টেন' (LM 10)।  

শুরু থেকেই মেরে খেলছিলেন সৌদি ফুটবলাররা। যদিও ঠিক সেই সময় খেলা ঘুরে যায়। ৮ মিনিটে লিয়ান্দ্রো পারেদেসকে বক্সের মধ্যে ফাউল করেন আল-বুলাইহি। পেনাল্টি পায় নীল-সাদা ব্রিগেড। ভিএআর-চেক করে আর্জেন্টিনাকে পেনাল্টি রেফারির। লিও মেসি প্রস্তুত এবং অতি সহজেই বিপক্ষের জালেও বল জড়িয়ে দেন তিনি। ১-০ ব্যবধানে এগিয়ে যায় ক্রিশ্চিয়ান রোমেরো-আলেজান্দ্রো গোমেজরা। একইসঙ্গে এই গোলের সৌজন্যে আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসেবে চারটি আলাদা বিশ্বকাপে গোলের নজির গড়লেন দলের অধিনায়ক।

আরও পড়ুন: FIFA World Cup 2022, ARG vs KSA: শুরুতেই অঘটন! সৌদির সবুজ-স্রোতে ভেসে গেল মেসির নীল-সাদা স্বপ্ন!

আরও পড়ুন: FIFA World Cup 2022, ARGENTINA vs SAUDI ARABIA: ড্রাগ, অস্ত্র চোরাচালান, পতিতাবৃত্তির অপরাধে গ্রেফতার মেসিদের ম্যাচ রেফারি! তিনি কে?

১৯৮২, ১৯৮৬ ও ১৯৯৪ বিশ্বকাপে গোল করেছিলেন দিয়েগো মারাদোনা। গ্যাব্রিয়েল বাতিস্তুতা ১৯৯৪, ১৯৯৮ ও ২০০২ বিশ্বকাপে গোল করেছেন। মেসি ২০০৬, ২০১৪, ২০১৮ ও এবারের বিশ্বকাপে গোল করলেন। যদিও ২০১০ বিশ্বকাপে কোনও গোল পাননি। সব মিলিয়ে পঞ্চম খেলোয়াড় হিসেবে চারটি আলাদা বিশ্বকাপে গোল করলেন আর্জেন্টাইন তারকা। পেলে, উয়ে সিলার, মিরোস্লাভ ক্লোসে ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর পঞ্চম ফুটবলার হিসেবে এই তালিকায় নাম লেখালেন সাতবারের ব্যালন ডি'ওর জয়ী। ৩৫ বছর বয়সী মেসি বিশ্বকাপে আর্জেন্টিনার দ্বিতীয় সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবেও গোল পেলেন কাতারে কাপ যুদ্ধের মঞ্চে। এই গোল এল এল ৩৫ বছর ১৫১ দিন বয়সে। এর আগে ২০১০ বিশ্বকাপে গ্রিসের বিরুদ্ধে ৩৬ বছর ২২৭ দিন বয়সে গোল করেছিলেন আর্জেন্টিনার প্রাক্তন স্ট্রাইকার মার্টিন পালের্মো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.