Lionel Messi, FIFA World Cup 2022: বড় ধাক্কা খেলেন মেসি! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনিশ্চিত এক তারকা স্ট্রাইকার

সৌদি আরবের কাছে মেসির গোলে এগিয়ে থাকলেও, ২-১ ব্যবধানে নিজেদের প্রথম ম্যাচ হেরেছিল আর্জেন্টিনা। এরপর মেক্সিকো এবং পোল্যান্ডকে (পড়ুন, ২-০) হারিয়ে নক আউটে জায়গা করে নিয়েছে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়ন দল। 

Updated By: Dec 2, 2022, 06:53 PM IST
Lionel Messi, FIFA World Cup 2022: বড় ধাক্কা খেলেন মেসি! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনিশ্চিত এক তারকা স্ট্রাইকার
কম শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে একটু চাপে লিওনেল মেসি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দারুণ জয়ের পর বিশ্রামের সুযোগ মিলছে না খুব একটা। মাঝে মাত্র দু'দিনের বিরতির পরই নামতে হচ্ছে নক আউটের লড়াইয়ে। সূচি নিয়ে আগেই বিরক্তি প্রকাশ করেছেন আর্জেন্টিনার (Argentina) হেড কোচ লিওনেল স্কালোনি (Lionel Scaloni)। এরমধ্যে আবার বড় ধাক্কা খেলেন লিওনেল মেসি (Lionel Messi)। কারণ উরুতে চোটের জন্য অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অনিশ্চিত অ্যাঞ্জেল ডি মারিয়া (Angel Di Maria)। আগামি ৪ ডিসেম্বর ভারতীয় সময় ১২:৩০ মিনিটে মুখোমুখি হবে দুই দল। ভেন্যু আহমদ বিন আলি স্টেডিয়াম (Ahmad Bin Ali Stadium)।  

চোটের সঙ্গে সঙ্গে লড়াই করেই কাতারে বিশ্বকাপ খেলতে নেমেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। তাঁর সেই পুরনো চোট আবার ফিরে এসেছে। গত ৩০ নভেম্বর পোল্যান্ডের বিরুদ্ধে 'ডু অর ডাই' ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুতেই তাঁকে তুলে নেয়া হয়েছিল। প্রথমার্ধে গোলের একাধিক সুযোগ তৈরি করার পরেও, মারিয়াকে হঠাৎ তুলে নেওয়ার জন্য অনেকেই স্কালোনির দিকে আঙুল তুলেছিলেন। পরে অবশ্য জানা গিয়েছে, উরুতে চোট পেয়েছিলেন নীল-সাদা বাহিনীর এই তারকা স্ট্রাইকার। তাই ডি মারিয়া ও দলের ভবিষ্যতের কথা মাথায় রেখেই তাঁকে আর মাঠে রাখেননি স্কালোনি। 

আরও পড়ুন: Neymar, FIFA World Cup 2022: নেইমারের বাকি বিশ্বকাপ অভিযান কি শেষ হয়ে গেল? তৈরি হচ্ছে ধোঁয়াশা

আরও পড়ুন: FIFA World Cup 2022: নেতৃত্বে 'বুড়ো' দানি আলভেস, ক্যামেরুনের বিরুদ্ধে ১০টি বদল করলেন তিতে!

ম্যাচের ৫৯ মিনিটে ডি মারিয়াকে তুলে নেওয়ার প্রসঙ্গে স্কালোনি সাংবাদিক বৈঠকে বলেন, ' ডি মারিয়া উরুর পেশিতে ব্যথা অনুভব করছিল। তাই আমরা ওকে তুলে নিয়েছিলাম। দলে ডি মারিয়ার কী গুরুত্ব, সেটা সবাই জানে। এমন এক ফুটবলার চোট পেলে তাকে খেলিয়ে যাওয়া মোটেও সঠিক নয়। কারণ এতে চোট বাড়তে পারে।' 

ডি মারিয়ার ব্যথা চোট কতটা বড়, সেটা ৪৮ ঘণ্টা না গেলে বোঝা যাবে না। তাই এই তারকা স্ট্রাইকার অজিদের বিরুদ্ধে খেলবেন কিনা সেই সিদ্ধান্ত ম্যাচ শুরু হওয়ার আগে নেবে মেসির টিম ম্যানেজমেন্ট। তবে একাধিক আর্জেন্টাইন গণমাধ্যমের দাবি, অস্ট্রেলিয়া যেহেতু তুলনামূলক সহজ প্রতিপক্ষ, তাই শুরুর একাদশে হয়তো ডি মারিয়াকে না-ও দেখা যেতে পারে। এতে পরবর্তী ম্যাচগুলো আরও ফিট হয়ে খেলতে পারবেন তিনি।

সৌদি আরবের কাছে মেসির গোলে এগিয়ে থাকলেও, ২-১ ব্যবধানে নিজেদের প্রথম ম্যাচ হেরেছিল আর্জেন্টিনা। এরপর মেক্সিকো এবং পোল্যান্ডকে (পড়ুন, ২-০) হারিয়ে নক আউটে জায়গা করে নিয়েছে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়ন দল। অন্যদিকে গ্রুপ ‘ডি’র শেষ ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে অস্ট্রেলিয়া।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.