FIFA World Cup 2022: নেতৃত্বে 'বুড়ো' দানি আলভেস, ক্যামেরুনের বিরুদ্ধে ১০টি বদল করলেন তিতে!

বেঞ্চে থাকা ফুটবলারদের একবার পরীক্ষা করে দেখতে চান তিতে। গোলপোস্টে বিশ্বস্ত অ্যালিসনের বদলে খেলবেন ম্যানচেস্টার সিটি-র গোলকিপার এডারসন। রক্ষণে থিয়াগো সিলভা -মারকুইনহোস বসিয়ে ব্রেমার ও এডার মিলিতাওকে পরীক্ষা করে দেখবেন তিনি।

Updated By: Dec 2, 2022, 04:10 PM IST
FIFA World Cup 2022: নেতৃত্বে 'বুড়ো' দানি আলভেস, ক্যামেরুনের বিরুদ্ধে ১০টি বদল করলেন তিতে!
অনেকদিন পর আবার আর্মব্যান্ড পরে মাঠে নামবেন দানি আলভেজ। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: একে তো নিয়মরক্ষার ম্যাচ। এরমধ্যে আবার চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) দল 'মিনি হাসপাতাল'-এর রুপ নিয়েছে। তাই ক্যামেরুনের (Cameroon) বিরুদ্ধে লিগ পর্বের তৃতীয় ম্যাচে ১০টি বদল আনলেন হেড কোচ তিতে (Tite)! 'আনলেন' শব্দ লেখার কারণ, মাঠের নামার অনেক আগে টিম ম্যানেজমেন্টের হাত দিয়ে পাঠিয়ে দিলেন সংবাদমাধ্যমের কাছে! আর সেখানে দেখা গেল, ক্যামেরুনের বিরুদ্ধে যে সম্ভাব্য দলটার প্রসঙ্গে ১ ডিসেম্বর আলোচনা হয়েছিল, সেই দলটাই খেলবে। অর্থাৎ সার্বিয়া ও সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ব্রাজিলের যে ফুটবলাররা খেলেছেন, সেই দল থেকে মিলিতাওকে রেখে ১০ নতুন মুখকে মাঠে নামার পরিকল্পনা নিয়েছেন। এই তালিকায় চমকে দেওয়া নাম ৩৯ বছরের দানি আলভেজ (Dani Alves)। এহেন দানি আলভেজের বিশ্বকাপ খেলা চরম অনিশ্চয়তার মধ্যে ছিল। তিনিই এই ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন। 

বেঞ্চে থাকা ফুটবলারদের একবার পরীক্ষা করে দেখতে চান তিতে। গোলপোস্টে বিশ্বস্ত অ্যালিসনের বদলে খেলবেন ম্যানচেস্টার সিটি-র গোলকিপার এডারসন। রক্ষণে থিয়াগো সিলভা -মারকুইনহোস বসিয়ে ব্রেমার ও এডার মিলিতাওকে পরীক্ষা করে দেখবেন তিনি। অন্যদিকে ক্যাসেমিরো, লুকাস পাকুয়েতা, ভিনিসিয়াস জুনিয়র ও রিচার্লিসনদের মতো তারকাদেরও ক্যামেরুনের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হবে। সেইজন্য লিভারপুলের মিডফিল্ডার ফ্যাবিনহো এবং ডিফেন্ডার দানি আলভেসরা দলে আসতে চলেছেন একপ্রকার নিশ্চিতই। আর স্ট্রাইকারে রিচার্লিসনের পরিবর্তে দেখা জেতে পারে গ্যাব্রিয়াল জেসুস অথবা পেদ্রোকে। উইঙ্গে মার্টিনেলি-অ্যান্টনিকে শুরুর একাদশে খেলিয়ে দেখবেন ব্রাজিল কোচ।

আরও পড়ুন: FIFA World Cup 2022: নেইমার স্বস্তির মাঝে অজানা জ্বরের কবলে পাকুয়েতা-অ্যালিসনরা, ক্যামেরুনের বিরুদ্ধে 'মিনি হাসপাতাল' ব্রাজিলের প্রথম একাদশে কটা বদল?

আরও পড়ুন: Pele, FIFA World Cup 2022: 'আমি একদম ভালো আছি', সব জল্পনা উড়িয়ে জানিয়ে দিলেন 'ফুটবল সম্রাট'

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতে ব্রাজিলের শেষ ষোলোয় খেলা অনেক আগে নিশ্চিত হয়ে গিয়েছে। ক্যামেরুনের বিরুদ্ধে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া সেলেকাওদের টার্গেট। তবে এই ম্যাচের আগে ব্রাজিল শিবিরে একের পর এক বড় ধাক্কা লেগেছে। সার্বিয়ার বিরুদ্ধে গোড়ালিতে চোট পাওয়া নেইমার আবার জ্বরে আক্রান্ত। গোড়ালিতে চোট পেয়ে দলের বাইরে রাইটব্যাক দানিলোও। এবার সেই তালিকায় যোগ দিয়েছেন অ্যালেক্স সান্দ্রো। ফলে ক্যামেরুনের বিরুদ্ধে তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। 

চোটের পাশাপাশি অজানা জ্বরে কাবু তিতের একাধিক ফুটবলার। ক্রমেই লম্বা হচ্ছে অসুস্থ ফুটবলারদের নামের তালিকা। অ্যালিসন, অ্যান্টনি, লুকাস পাকুয়েতা, ভিনিসিউস জুনিয়র, রাফিনিয়ারা একের পর এক অসুস্থ হয়ে পড়েছেন। হালকা জ্বর ও গায়ের ব্যথায় আক্রান্ত হয়েছেন তাঁরা। কারো আবার যোগ হয়েছে বমি সমস্যা। আর তাই দলে ১০টি পরিবর্তন হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.