Cristiano Ronaldo, FIFA World Cup 2022: সুয়ারেজদের বিরুদ্ধে নামার আগে বেজায় চিন্তায় রোনাল্ডো! কিন্তু কেন?

Cristiano Ronaldo: কাতার বিশ্বকাপের সময় যতই গড়াচ্ছে, ততই যেন বাড়ছে চোটের আক্রমণ। সম্প্রতি চোটের কারণে লিগ পর্বে খেলতে পারবেন না ব্রাজিলের সুপারস্টার নেইমার। এবার উরুগুয়ের বিপক্ষে ম্যাচ থেকে নিশ্চিতভাবেই ছিটকে গেলেন পর্তুগালের অভিজ্ঞ ডিফেন্ডার। 

Updated By: Nov 27, 2022, 08:43 PM IST
Cristiano Ronaldo, FIFA World Cup 2022: সুয়ারেজদের বিরুদ্ধে নামার আগে বেজায় চিন্তায় রোনাল্ডো! কিন্তু কেন?
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর উপর চাপ বাড়ছে। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ও তাঁর পর্তুগালের (Portugal) জন্য আরও একটি খারাপ খবর। পাঁজরের তিনটি হাড় ভেঙে যাওয়ার জন্য উরুগুয়ের (Uruguay) বিরুদ্ধে খেলতে পারবেন না দানিলো পেরেইরা (Danilo Pereira)। প্রথম ম্যাচে ঘানার (Ghana) বিরুদ্ধে ২-৩ ব্যবধানে জয় পেলেও, পর্তুগালের রক্ষণকে বারবার পরীক্ষা দিতে হয়েছিল। এমন প্রেক্ষাপটে ২ ডিসেম্বর লুইস সুয়ারেজের (Luis Suarez) দলের বিরুদ্ধে নামবে ফার্নান্দো স্যান্টোসের (Fernando Santos) ছেলেরা। এর আগে মারাত্মক চোটের জন্য মাঠে নামতে পারবেন দলের তারকা ডিফেন্ডার। তাঁর চোটের বিষয়ে পর্তুগাল শিবির থেকে বার্তা দেওয়া হলেও, তিনি কবে ফিরবেন সেটা নিয়ে কোনও বার্তা দেওয়া হয়নি। ফলে দানিলো পেরেইরার চলতি বিশ্বকাপ (FIFA World Cup 2022) অভিযান শেষ হয়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না। 

কাতার বিশ্বকাপের সময় যতই গড়াচ্ছে, ততই যেন বাড়ছে চোটের আক্রমণ। সম্প্রতি চোটের কারণে লিগ পর্বে খেলতে পারবেন না ব্রাজিলের সুপারস্টার নেইমার। এবার উরুগুয়ের বিপক্ষে ম্যাচ থেকে নিশ্চিতভাবেই ছিটকে গেলেন পর্তুগালের অভিজ্ঞ ডিফেন্ডার। পর্তুগাল দলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, গত শনিবার অনুশীলনে পাঁজরের তিনটি হাড় ভেঙেছে পেরেইরার। পর্তুগিজ সংবাদমাধ্যম দাবি করেছে, গ্রুপ পর্বে দানিলোর খেলার কোনও প্রশ্নই নেই। পর্তুগাল যদি নক-আউটে যেতে পারে, সেখানেও ৩১ বছর বয়সী এই ফুটবলারের খেলা নিশ্চিত নয়।  

আরও পড়ুন: Viral Video, Lionel Messi: কাপ যুদ্ধে টিকে থাকার সেলিব্রেশন! সাজঘরে উদ্দাম নাচলেন, গাইলেন মেসি

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: সোনালি বুটজোড়া পরে বিশ্বকাপ মাতাচ্ছেন মেসি, জেনে নিন এই জুতোর কী বিশেষত্ব?

এদিকে টানা পাঁচ বিশ্বকাপে গোল করে রেকর্ড গড়লেও, 'সি আর সেভেন'-কে নিয়ে বিতর্ক থামতেই চাইছে না। সেই ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে পেনাল্টি থেকে করা রোনাল্ডোর গোল নিয়ে একের পর এক বিদ্রুপাত্মক মন্তব্য করে যান ঘানার কোচ অটো আডো। রোনাল্ডোর রেকর্ড প্রসঙ্গে জিজ্ঞাসা করলেই বলে উঠেছিলেন, 'ধন্যবাদটা রোনাল্ডোকে না দিয়ে বরং রেফারিকে দিন। উনিই রোনাল্ডোকে আজ গোলটা পাইয়ে দিলেন।' 

সেই ম্যাচে ঘানার ফুটবলার মোহামেদ সালিসুর পায়ের সঙ্গে পা লেগে বক্সের ভিতর পড়ে যান 'সি আর সেভেন'। আর সেটা নিয়েই বিতর্ক। কিন্তু খোদ ফিফা (FIFA) কর্তা প্রশংসা করে বসলেন রোনাল্ডোর! এমনকী পেনাল্টি আদায়ের ক্ষেত্রে পর্তুগালের অধিনায়ককে জিনিয়াসও বলে ফেলেন তিনি। ফিফার টেকনিক্যাল স্টাডি গ্রুপের সদস্য সানডে ওলিসে ’৯৮-এর বিশ্বকাপে খেলেছিলেন নাইজরিয়ার হয়ে। দোহাতে পর্তুগিজ তারকার প্রশংসা করে বলেন, 'পেনাল্টি আদায় করাটাও একটা আর্ট। আর কীভাবে পেনাল্টি আদায় করতে হয় সবার থেকে রোনাল্ডো একটু বেশিই ভাল জানে। তবে সব মিলিয়েই প্রযুক্তিকে কাজে লাগিয়ে পেনাল্টি আদায়ের ক্ষেত্রে স্ট্রাইকাররা এখন অনেক বেশি স্মার্ট হচ্ছে।'

তবে রোনাল্ডোকে নিয়ে বিতর্ক চললেও, সবার আগে দলের রক্ষণের সমস্যা মিটিয়ে ফেলতে হবে। শীর্ষে থাকা পর্তুগাল অভিজ্ঞ পেপে ও দিয়েগো দ্যালটকে মাঠে নামান কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)