কলকাতায় ‘মস্কো নিয়ে আসছেন মদন’

 রাশিয়া যখন ফুটবল বিশ্বকাপের ফাইনাল আয়োজনের তোড়জোরে ব্যস্ত তখন মস্কো থেকে সাড়ে পাঁচ হাজার কিলোমিটার দূরের শহর কলকাতা সামিল হবে অভিনব উত্সবে। 

Updated By: Jul 14, 2018, 04:21 PM IST
কলকাতায় ‘মস্কো নিয়ে আসছেন মদন’

নিজস্ব প্রতিবেদন: কলকাতা এবার হবে ‘মস্কো’! সৌজন্যে মদন মিত্র। আয়োজনের ষোলো কলাই পূর্ণ, এবার অপেক্ষা কেবল রবিবারের।

বাকি আর মাত্র ২৪ ঘণ্টা। তারপরই লুজনিকিতে হতে চলেছে বিশ্বের সবথেকে বড় ‘শো’। রাশিয়া যখন ফুটবল বিশ্বকাপের ফাইনাল আয়োজনের তোড়জোরে ব্যস্ত তখন মস্কো থেকে সাড়ে পাঁচ হাজার কিলোমিটার দূরের শহর কলকাতা সামিল হবে অভিনব উত্সবে। একই সাথে চলবে পা ও মুখ। অর্থাত্ একদিকে ফুটবল, আর অন্যদিকে দেদার খাওয়াদাওয়া।

আরও পড়ুন- দুই ভারতীয়র হাত ধরে মস্কোয় মেগাফাইনালে থাকছে ভারত!

কলকাতার ইস্টার্ন মেট্রো পলিটান ক্লাবেই অনুষ্ঠিত হবে সেই মহোত্সব। যার পোশাকি নাম রাখা হয়েছে- ‘ফ্লেভার্স অব ফুটবল’। উদ্যোক্তাদের মধ্যে সিংহভাগ দায়িত্বই নিচ্ছে ‘স্পেশ্যালিটি গ্রুপ’।

সাংবাদিক বৈঠক ডেকে প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মদন মিত্র জানালেন, “বাঙালি যেমন খেতে ভালবাসে, তেমন ফুটবল খেলতেও পছন্দ করে। এই দুই ভাবনাকে মিলিয়েই আমাদের এই আয়োজন”।

কী কী থাকছে এই ‘ফ্লেভার্স অব ফুটবল’-এ?

অনুষ্ঠানের সূচনা হবে কেক কেটে। দেশের বর্ষীয়ান ফুটবলাররা এই অনুষ্ঠানে নিমন্ত্রিত। তাঁদের হাত দিয়েই হবে ‘ফ্লেভার্স অব ফুটবল’-এর শুভ সূচনা। একদিকে চলবে ফুটসল তো অন্যদিকে থাকবে রাশিয়ান ব্যালে, ব্রাজিলিয়ান সাম্বা, ম্যাক্সিকান ট্যাঙ্গোর মতো চোখ ধাঁধানো পারফরম্যান্স। সঙ্গে ক্লাবের সুইমিং পুলেই চলবে ওয়াটার পোলো প্রদর্শন।

আরও পড়ুন- বিশ্বকাপ জিতবে কে? ভবিষ্যদ্বাণী শাহিনের

আর খাবার মেনুতেও থাকছে এলাহি আয়োজন। ইউরোপ-আফ্রিকা-লাতিন আমেরিকার নানা দেশের খাবার তো রয়েছেই সঙ্গে থাকছে ইংল্যান্ডের বিখ্যাত চকোলেট ব্রাউনিও। এখানেই শেষ নয়। ভোজন রসিক বাঙালির আপ্যায়নে থাকছে ফ্রান্স, রাশিয়া-সহ বিভিন্ন দেশের স্পেশাল ডেজার্ট। রয়েছে ইউরোপিয়ান মকটেলের ব্যবস্থাও। আর গোটাটই সম্প্রচারিত হবে ফেসবুক লাইভে। থাকছে জায়েন্ট স্ক্রিনে খেলা দেখার সুবন্দোবস্তও।  

আরও পড়ুন- ‘তোমরা এখনই চ্যাম্পিয়ন’, দুই সতীর্থকে শুভেচ্ছা বার্তা নেইমারের

 

.