ওয়েস্ট ইন্ডিজের নতুন ক্রিকেট কোচ হলেন স্টুয়ার্ট ল

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নতুন কোচ নিযুক্ত হলেন প্রাক্তন অস্ট্রেলিয় ক্রিকেটার স্টুয়ার্ট ল। দু'বছরের জন্য চুক্তি হল তাঁর সঙ্গে। এর আগে স্টুয়ার্ট ল শ্রীলঙ্কা এবং বাংলাদেশেরও কোচের দায়িত্ব সামলেছেন। দেশের হয়ে মাত্র একটা টেস্ট খেললেও স্টুয়ার্ট ল অস্ট্রেলিয়ার জার্সি গায়ে ৫৪ টি একদিনের ম্যাচ খেলেছেন। আর প্রথম শ্রেনীর ক্রিকেটে তো তিনি কুইন্সল্যান্ড, এসেক্স, ল্যাঙ্কাশায়ার এবং ডার্বিশায়ারের হয়ে খেলে ৩৬৭ ম্যাচে ২৭ হাজারেরও বেশি রান করেছেন।

Updated By: Jan 28, 2017, 12:37 PM IST
 ওয়েস্ট ইন্ডিজের নতুন ক্রিকেট কোচ হলেন স্টুয়ার্ট ল

ওয়েব ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নতুন কোচ নিযুক্ত হলেন প্রাক্তন অস্ট্রেলিয় ক্রিকেটার স্টুয়ার্ট ল। দু'বছরের জন্য চুক্তি হল তাঁর সঙ্গে। এর আগে স্টুয়ার্ট ল শ্রীলঙ্কা এবং বাংলাদেশেরও কোচের দায়িত্ব সামলেছেন। দেশের হয়ে মাত্র একটা টেস্ট খেললেও স্টুয়ার্ট ল অস্ট্রেলিয়ার জার্সি গায়ে ৫৪ টি একদিনের ম্যাচ খেলেছেন। আর প্রথম শ্রেনীর ক্রিকেটে তো তিনি কুইন্সল্যান্ড, এসেক্স, ল্যাঙ্কাশায়ার এবং ডার্বিশায়ারের হয়ে খেলে ৩৬৭ ম্যাচে ২৭ হাজারেরও বেশি রান করেছেন।

আরও পড়ুন প্রয়াত মহম্মদ শামির বাবা তৌসিফ আলি

ওয়েস্ট ইন্ডিজের কোচ নিযুক্ত হওয়ার পর স্টুয়ার্ট ল বলেছেন, 'ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব পেয়েছি। ভাবতেই বেশ উত্তেজক লাগছে। আমার কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ কাজ এটা।' ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের এক কর্তা বলেছেন, 'স্টুয়ার্টের অভিজ্ঞতা অনেক। আশা করছি, ও তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ক্যারিবিয়ান ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাবে।'

আরও পড়ুন  একদিনের ক্রিকেটে আইসিসির তালিকায় নামলেন কোহলি, উঠলেন ধোনি