প্রথম শ্রেণির ক্রিকেটে একশো'র বেশি সেঞ্চুরি করা ইংল্যান্ডের 'সাহসী' ওপেনার John Edrich প্রয়াত

ইংল্যান্ডের হয়ে ৭৭টি টেস্ট খেলেছেন এই 'সাহসী' ওপেনার। হেলমেট ছাড়াই সে যুগে ফাস্ট বোলারদের বিরুদ্ধে দাপুটে ক্রিকেট খেলার জন্য সুনাম ছিল এই ওপেনারের।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 25, 2020, 11:37 PM IST
প্রথম শ্রেণির ক্রিকেটে একশো'র বেশি সেঞ্চুরি করা ইংল্যান্ডের 'সাহসী' ওপেনার John Edrich প্রয়াত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : বড়দিনের সকালেই চলে গেলেন ইংল্যান্ডের ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার জন এডরিক (John Edrich)। দীর্ঘদিন ধরেই লিউকেমিয়ায় ভুগছিলেন ইংল্যান্ডের 'সাহসী' ওপেনার নামে পরিচিত এডরিক  (John Edrich)। ২০০০ সালে লিউকেমিয়া ধরা পড়ে জন এডরিকের। দীর্ঘ ২০ বছর ধরে লড়াই চালানোর পর অবশেষে হার মানলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।  এডরিকের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন ইয়ান বথাম (Ian Botham)।

প্রথম শ্রেণির ক্রিকেটে সারে কাউন্টি দলের হয়ে ১০৩টি সেঞ্চুরি করেছিলেন এই বাঁ হাতি ওপেনার এডরিক (John Edrich)। ইংল্যান্ডের হয়ে ৭৭টি টেস্ট খেলেছেন এই 'সাহসী' ওপেনার। হেলমেট ছাড়াই সে যুগে ফাস্ট বোলারদের বিরুদ্ধে দাপুটে ক্রিকেট খেলার জন্য সুনাম ছিল এই ওপেনারের।

আরও পড়ুন- ISL 2020-21: Boxing Day'তে চেন্নাইয়নের বিরুদ্ধে প্রথম জয়ের খোঁজে ফাউলারের SC East Bengal  

 ইংল্যান্ডের হয়ে ৭৭টি টেস্টে করেছেন ৫,১৩৮ রান। গড় ৪৩.৫৪। রয়েছে ১২টি টেস্ট সেঞ্চুরি। ১৯৬৫ সালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ৩১০ রানের ইনিংস খেলেন এডরিক (John Edrich)। ৫২টি চার মেরেছিলেন সেই ইনিংসে। এখন পর্যন্ত কোনও আন্তর্জাতিক ম্যাচে একটি ইনিংসে সবথেকে বেশি চার মারার রেকর্ড। যা এখনও অক্ষত।
 
আরও পড়ুন-  "ট্রফি পেলেই উপহার" বড়দিনে মহমেডানে বড় দায়িত্ব নিয়ে বললেন Sankarlal

.