এই চার ক্রিকেটার একদিনের ক্রিকেটে ১০টি আলাদা আলাদা পজিশনে ব্যাট করেছেন!

সব দলগত খেলাতেই, খেলোয়াড়দের নিজের পছন্দমতো একটি পজিশন হয়। য়েখানটায় খেলতে তিনি সব থেকে অভ্যস্থ হন। কিন্তু যেহেতু দলগত খেলা তাই, খেলোয়াড়ের নিজের পছন্দের থেকেও দলের কথাই ভাবতে হয় বেশি। ক্রিকেট এমন এক খেলা যেখানে ১১ জন মিলে খেলতে হয়। সেখানেও ব্যাট করার জন্য নিজের পছন্দের পজিশন থাকে সব ক্রিকেটারেরই। যদিও কোচের কথা অনুযায়ী এবং দলের কথা ভেবে ক্রিকেটাররা নিজের অভ্যস্থ এবং পছন্দের পজিশন ছেড়ে দলের প্রয়োজনমতো পজিশনে ব্যাট করেন।

Updated By: Jan 2, 2016, 04:02 PM IST
এই চার ক্রিকেটার একদিনের ক্রিকেটে ১০টি আলাদা আলাদা পজিশনে ব্যাট করেছেন!

ওয়েব ডেস্ক: সব দলগত খেলাতেই, খেলোয়াড়দের নিজের পছন্দমতো একটি পজিশন হয়। য়েখানটায় খেলতে তিনি সব থেকে অভ্যস্থ হন। কিন্তু যেহেতু দলগত খেলা তাই, খেলোয়াড়ের নিজের পছন্দের থেকেও দলের কথাই ভাবতে হয় বেশি। ক্রিকেট এমন এক খেলা যেখানে ১১ জন মিলে খেলতে হয়। সেখানেও ব্যাট করার জন্য নিজের পছন্দের পজিশন থাকে সব ক্রিকেটারেরই। যদিও কোচের কথা অনুযায়ী এবং দলের কথা ভেবে ক্রিকেটাররা নিজের অভ্যস্থ এবং পছন্দের পজিশন ছেড়ে দলের প্রয়োজনমতো পজিশনে ব্যাট করেন।
তবে, দেলর কথা ভাবায় এই চারজনের কোনও প্রতিযোগী নেই। কারা এই চারজন? দক্ষিণ আফ্রিকার লান্স ক্লুজনার, পাকিস্তানের আবদুর রজ্জাক এবং শোয়েব মালিক আর শ্রীলঙ্কার হাসান তিলকরত্নে ক্রিকেট ইতিহাসের এমন চার ক্রিকেটার, যাঁরা একদিনের ম্যাচে ১০ টা আলাদা আলাদা পজিশনে ব্যাট করেছেন। বুঝুন, এরা কতটা টিম্যান, এ বিষয়ে আর কোনও সন্দেহ থাকল কী!