গম্ভীরের সেরা ভারতীয় একাদশে জায়গা হল না সৌরভের!

গম্ভীরের দলের অধিনায়ক অবশ্যই থাকছেন সেই অনিল কুম্বলে।

Updated By: May 4, 2020, 04:10 PM IST
গম্ভীরের সেরা ভারতীয় একাদশে জায়গা হল না সৌরভের!

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের প্রভাবে বিশ্বজুড়ে সব খেলায় ফুলস্টপ পড়ে গিয়েছে। লকডাউনে সবাই ঘরবন্দি জীবন কাটাচ্ছেন। করোনা মোকাবিলায় ত্রাণের পাশাপাশি এবার ভারতের সেরা টেস্ট একাদশ বেছে নিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার তথা দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর।

২০০৪ থেকে ২০১৬ পর্যন্ত ভারতীয় ক্রিকেটে দাপট দেখিয়েছেন গৌতম গম্ভীর। জিতেছেন ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে ওয়ান ডে বিশ্বকাপ। সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, এমএস ধোনি, বিরাট কোহলির নেতৃত্বে খেলেছেন গম্ভীর। তবে গৌতির চোখে সেরা অধিনায়ক কিন্তু অনিল কুম্বলে। সেটা কয়েকদিন আগেই জানিয়েছেন তিনি।

 

এবার বেছে নিলেন ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশ। গম্ভীরের দলের অধিনায়ক অবশ্যই থাকছেন সেই অনিল কুম্বলে। তাঁর দলের দুই ওপেনার সুনীল গাভাসকর এবং বীরেন্দ্র সেওয়াগ। তিনে রাহুল দ্রাবিড়। চারে সচিন তেন্ডুলকর। পাঁচে বিরাট কোহলি, ছয়ে তিরাশির বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। দলের উইকেটরক্ষকের ভূমিকায় থাকছেন মহেন্দ্র সিং ধোনি। গম্ভীরের সেরা ভারতীয় টেস্ট দলে দুই পেসারের সঙ্গে রয়েছেন দুই স্পিনার। স্পিন বিভাগের দায়িত্বে থাকছেন অনিল কুম্বলে এবং হরভজন সিং। আর দলে দুই পেসার হলেন জাহির খান এবং জভাগাল শ্রীনাথ। গম্ভীরের এই দলে জায়গা হয়নি তাঁর প্রথম অধিনায়ক সৌরভ গাঙ্গুলির।

 

আরও পড়়ুন- কুম্বলের মতো আর কেউ ভারতীয় দলে তাঁর জায়গা নিশ্চিত করেননি, জানালেন গম্ভীর