Virat Kohli And Rohit Sharma's Future: 'খুব পরিষ্কার করে...', শর্ত সাপেক্ষে লাইফলাইন মহীরুহদের! কী নিদান নতুন হেডমাস্টারের?

Virat Kohli And Rohit Sharma's Future: ভারতীয় ক্রিকেটের দুই শ্রেষ্ঠ সেবকের নাম বিরাট কোহলি ও রোহিত শর্মা। টি-২০ বিশ্বকাপ জিতেই দুই মহীরুহ বলেছেন যে, তাঁরা দেশের জার্সিতে আর আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে অংশ নেবেন না। এবার 'রোহিরাট'-এর আগামীর রূপরেখা তৈরি করে দিলেন গৌতম গম্ভীর।  

Updated By: Jul 22, 2024, 02:13 PM IST
Virat Kohli And Rohit Sharma's Future: 'খুব পরিষ্কার করে...', শর্ত সাপেক্ষে লাইফলাইন মহীরুহদের! কী নিদান নতুন হেডমাস্টারের?
গম্ভীর জানিয়ে দিলেন তাঁর নিদান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) জয়ের সঙ্গেই দ্রাবিড়ীয় সভ্য়তার (রাহুল দ্রাবিড়) অবসান হয়েছে। এবার শুরু ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরেই সিলমোহর দিয়েছিল। তারপরেই বিসিসিআই গম্ভীরকেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ করে। আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওডিআই খেলবে দুই পড়শি দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয় হচ্ছে। সোমবার মুম্বইয়ে, জাতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকরকে (Ajit Agarkar) পাশে বসিয়ে, গম্ভীর সেরে ফেললেন জাতীয় দলের কোচ হিসেবে প্রথম সাংবাদিক বৈঠক। স্বাভাবিক ভাবেই সাংবাদিকদের প্রশ্ন ছিল ভারতীয় ক্রিকেটের দুই মহীরুহ বিরাট কোহলি ও রোহিত শর্মার ভবিষ্যৎ নিয়ে (Virat Kohli And Rohit Sharma's Future)। গম্ভীর এদিন সাফ বলেদিলেন যে, তাঁর দলের দুই সুপারস্টারকে নিয়ে তিনি কী ভাবছেন! 

আরও পড়ুন: এবার তিন সংস্করণেই ভারত অধিনায়ক শুভমন! এল খাস লোকের বিরাট ভবিষ্যদ্বাণী

গম্ভীর শর্ত সাপেক্ষেই লাইফলাইন দিলেন 'রোকো' জুটিকে। জিজি এদিন বলেন, 'দেখুন, আমার মনে হয়, তারা বড় মঞ্চে কী ডেলিভারি করতে পারে তা দেখিয়ে দিয়েছে, সেটা টি-টোয়েন্টি বিশ্বকাপ হোক বা ৫০ ওভারের বিশ্বকাপ। একটা জিনিস আমি খুব স্পষ্ট করে বলতে পারি যে, এই দু'জনের মধ্য়েই অনেক ক্রিকেট বাকি আছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল যেটা আগামী বছর আমরা চ্যাম্পিয়ন্স ট্রফি খেলব। এর পাশাপাশি এই নভেম্বরে অস্ট্রেলিয়ায় বড় সফর রয়েছে আমাদের। ওরা যার জন্য় অবশ্যই ভীষণ মোটিভেটেড। যদি তারা তাদের ফিটনেস বজায় রাখতে পারে তাহলে ২০২৭ বিশ্বকাপও রয়েছে।'

গম্ভীর যদিও পুরো বিষয়টাই বিরাট-রোহিতের উপরেই ছেড়ে দিচ্ছেন। তাঁর সংযোজন, 'ওদের  মধ্যে কতটা ক্রিকেট বাকি আছে সেটা আমি বলতে পারব না। শেষ পর্যন্ত এটা ওদের উপর নির্ভর করবে। এটা খেলোয়াড়দের উপরেই নির্ভর করে। এটা খুবই ব্য়ক্তিগত সিদ্ধান্ত। দলের সাফল্যে তারা কতটুকু অবদান রাখতে পারবে, সেটাও দেখতে হবে। কারণ শেষে দলই গুরুত্বপূর্ণ। আবারও বলব, বিরাট এবং রোহিত কী দিতে পারে তা দেখে, আমার মনে হয় ওদের এখনও অনেক ক্রিকেট বাকি আছে। এখনও দু'জনেই বিশ্বমানের খেলোয়াড়। যে কোনও দলই চাইবে যতটা সম্ভব দুজনকে রেখে দিতে।

এদিন আলোচনায় এসেছে জসপ্রীত বুমরার নামও। যিনি শ্রীলঙ্কার বিমান ধরছেন না। রয়েছেন বিশ্রামে। জাতীয় দলের এক নম্বর তথা এই মুহুর্তে বিশ্বের সেরা বোলার বুমরা। টানা ক্রিকেট খেলেছেন তিনি। ভারতীয় দল ভীষণ ভাবে ওয়ার্কলোড ম্য়ানেজমেন্ট নিয়ে ভাবে। গম্ভীরের এই প্রসঙ্গে বক্তব্য়, 'ওয়ার্কলোড ম্য়ানেজমেন্ট অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে বুমরার মতো কারোর জন্য তা আরও বেশি। ও একজন ব্যতিক্রমী এবং বিরল প্রতিভা। তবে ব্যাটারদের খেলা উচিত। তাদের অধিকাংশ ম্য়াচেই পাওয়া উচিত। কিন্তু বুমরাকে আমাদের তরতাজা রাখতেই হবে। ফাস্ট বোলারদের জন্য ওয়ার্কলোড ম্য়ানেজমেন্ট খুবই গুরুত্বপূর্ণ। রোহিত এবং বিরাট এখন আরও বেশি খেলতে পারবে। ওরা টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে এখন অবসর নিয়েছে।' জানা গিয়েছে যে, গম্ভীর নিজে নাকি কোচ হিসেবে জীবনের প্রথম অ্যাসাইনমেন্টে বিরাট-রোহিতকে চেয়েছেন। সে কারণেই এই দুই তারকা যাচ্ছেন দ্বীপরাষ্ট্রে। এখন দেখার গম্ভীর ভারতীয় দলকে কোন উচ্চতায় নিয়ে যেতে পারেন!

আরও পড়ুন: তাঁকে করতেই হবে এই কাজ, গৌতম গম্ভীরের ফোনে নিদান! হার্দিকের ভবিষ্যৎ মেঘাচ্ছন্ন?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.