অধিনায়ক বিরাটে বিশ্বাস নেই! কোহলিকে তাক করে তোপ দাগলেন গম্ভীর

কথায় কথায় বুঝিয়ে দিলেন, অধিনায়ক বিরাট কোহলির দক্ষতায় তাঁর একশো শতাংশ ভরসা নেই।

Updated By: Sep 20, 2019, 01:15 PM IST
অধিনায়ক বিরাটে বিশ্বাস নেই! কোহলিকে তাক করে তোপ দাগলেন গম্ভীর

নিজস্ব প্রতিবেদন : ক্রিকেটকে বিদায় জানিয়ে তিনি এখন রাজনীতিক। তবুও কোনও সমাবেশে গেলে ক্রিকেটীয় প্রশ্নের মুখোমুখি হতে হয় তাঁকে। বর্তমান ভারতীয় দলের পারফরম্যান্স বা বিরাট কোহলির অধিনায়কত্ব! যে কোনও আলোচনায় তিনি নিজের মতোই কথা বলেন। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তিনি যেমন যে কোনও ক্রিকেটারের সমালোচনা করতে পারেন। সোজা কথা সোজাভাবে বলার জন্য এমনিতেই গৌতম গম্ভীরের সুনাম রয়েছে। আর এবার কোহলির অধিনায়কত্ব নিয়ে কথা বলতে গিয়েও গম্ভীর তাই ব্যাট চালিয়েই খেললেন। কথায় কথায় বুঝিয়ে দিলেন, অধিনায়ক বিরাট কোহলির দক্ষতায় তাঁর একশো শতাংশ ভরসা নেই।

আরও পড়ুন-  অ্যাসেজে স্মিথের ব্যাটিং সাফল্যের রহস্য ব্যাখ্যা করলেন মাস্টার ব্লাস্টার

কোহলির অধিনায়কত্ব প্রসঙ্গে গম্ভীরের মত, ''এখনও ওর অনেকটা রাস্তা চলা বাকি। গত বিশ্বকাপে কোহলি দারুণ পারফর্ম করেছে। তবে এখনও অনেকটা পথ ওকে চলতে হবে। আসলে ভারতীয় দলে রোহিত শর্মা ও এমএস ধোনির মতো ক্রিকেটার রয়েছেন। ওদের জন্যই বিরাট কোহলি ভাল অধিনায়কত্ব করতে পারে। দীর্ঘ দিন ধরে রোহিত ও ধোনির মতো ক্রিকেটার থাকায় কোহলির অধিনায়কত্বে অনেক সুবিধা হয়। আসলে আমার মনে হয় কোনও ফ্র্যাঞ্চাইজি দলকে নেতৃত্ব দেওয়াটা চ্যালেঞ্জের। কারণ সেখানে অন্য কোনও ক্রিকেটারের তেমন সহায়তা পাওয়া যায় না।''

আরও পড়ুন-  অবৈধ বোলিং অ্যাকশন! এক বছর নির্বাসিত লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়া

রোহিত ও ধোনি সম্পর্কে বলতে গিয়ে গম্ভীর বললেন, ''মুম্বইয়ের হয়ে রোহিত শর্মার পারফরম্যান্স দেখুন। অথবা দেখুন, চেন্নাইয়ের হয়ে ধোনি কেমন পারফর্ম করেছে! সেই তুলনায় বেঙ্গালুরুর কথা ভাবুন। তা হলেই সবটা পরিষ্কার হয়ে যাবে। ফ্র্যাঞ্চাইজি দলের ক্ষেত্রে একার হাতে নেতৃত্ব দেওয়ার চাপ থাকে। তখনই আসল চ্যালেঞ্জ টের পাওয়া যায়।'' এদিন গম্ভীর জানান, তিনি টেস্টে রোহিত শর্মাকে ওপেন করতে দেখতে চান। 

.