Dhoni | Yuvraj | Gavaskar: ভারতের পরবর্তী ধোনি-যুবি জুটি খুঁজে নিলেন গাভাসকর!

 "পন্থ-পাণ্ডিয়া অবশ্যই ধোনি-যুবি হতে পারে।"

Updated By: Jul 19, 2022, 03:34 PM IST
Dhoni | Yuvraj | Gavaskar: ভারতের পরবর্তী ধোনি-যুবি জুটি খুঁজে নিলেন গাভাসকর!
ধোনি-যুবির মধ্যে পন্থ-পাণ্ডিয়াকে খুঁজে পেলেন গাভাসকর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের প্রাক্তন ব্যাটিং মহারথী সুনীল গাভাসকর (Sunil Gavaskar) ভূয়সী প্রশংসা করলেন ঋষভ পন্থ (Rishabh Pant) ও হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya)। গাভাসকর মনে করেন যে, পন্থ-পাণ্ডিয়া জুটি হতে পারেন ভারতের পরবর্তী এমএস ধোনি (MS Dhoni) ও যুবরাজ সিং (Yuvraj Singh)।

ধোনি-যুবি যুগলবন্দিতে ভারতকে একাধিক ম্যাচ জিতিয়েছে। তার আজীবন স্মরণীয় হয়ে থাকবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১১ বিশ্বকাপের ফাইনাল। ভারতকে বিশ্বকাপ জেতানোর নেপথ্যে ছিলেন ধোনি-যুবি।

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে গাভাসকর বলেন, "পন্থ-পাণ্ডিয়া অবশ্যই ধোনি-যুবি হতে পারে। যেভাবে যুবরাজ ও ধোনি ছক্কা হাঁকাত, যেভাবে ওরা ইনিংসকে স্থিরতা দিত, এমনকী রানিং বিটুইন দ্য উইকেটও। পাণ্ডিয়া-পন্থ দলের সেই জুটি হতে পারত। আমি আশা করি  ধোনি ও যুবরাজ যেভাবে ছয় মারত, পাণ্ডিয়া-পন্থও  ক্রিকেট ফ্যানদের হৃদয় জয় করে নেবে।"

গত রবিবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় তথা ফয়সলার ম্যাচে মুখোমুখি হয়েছিল। দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্সে টিম ইন্ডিয়া ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয়। সৌজন্যে পাণ্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্স ও পন্থের ম্যাচ জেতানো সেঞ্চুরি। এদিন পাণ্ডিয়া চার উইকেট ও যুজবেন্দ্র চাহালের তিন উইকেটের সৌজন্যে ভারত মাত্র ৪৫.৫ ওভারের মধ্যে ইংল্যান্ডকে ২৫৯ রানে বেঁধে দিয়েছিল।

এই রান তাড়া করতে নেমে ভারত ৭২ রানে চার উইকেট (রোহিত ১৭, শিখর ধাওয়ান ১, বিরাট কোহলি ১৭ ও সূর্যকুমার যাদব ১৬) হারিয়ে ফেলে। এখান থেকেই ভারতের ত্রাতা হয়ে উত্তীর্ণ হন পন্থ ও পাণ্ডিয়া। তাঁদের যুগলবন্দিতে ১১৫ বলে ১৩৩ রান ওঠে স্কোরবোর্ডে। ৫৫ বলে ৭১ রানের ম্যাচ বাঁচানো ইনিংস খেলেন পাণ্ডিয়া। চারে নেমে পন্থ ১১৩ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১৬টি চার ও ২টি ছয় হাঁকান পন্থ। ম্যাচের সেরা হয়েছিলেন পন্থ। সিরিজের সেরার হন পাণ্ডিয়া।

আরও পড়ুন: করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়ের মা নিরূপা দেবী

আরও পড়ুন: Sreesanth: 'দলে আমি থাকলে ভারত বিশ্বকাপ জিতত'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)