Gerd Muller: প্রয়াত জার্মানির কিংবদন্তি ফুটবলার গার্ড মুলার

রবিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

Updated By: Aug 15, 2021, 05:58 PM IST
Gerd Muller: প্রয়াত জার্মানির কিংবদন্তি ফুটবলার গার্ড মুলার

নিজস্ব প্রতিবেদন: এক লহমায় থমকে গেল ফুটবল বিশ্ব! প্রয়াত কিংবদন্তি জার্মানির ফুটবলার গার্ড মুলার (Gerd Muller)। রবিবার ৭৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বায়ার্ন মিউনিখের (Bayern Munich) প্রাক্তন মহাতারকা। ক্লাবের তরফেই টুইট করে এই শোকবার্তা জ্ঞাপন করা হয়েছে। 

আরও পড়ুন: Kettlebell: অন্য খেলায় ভারতকে স্বপ্ন দেখাচ্ছেন কলকাতার মেয়ে Shivani Agarwal

বায়ার্নের সিইও অলিভার কান এক বিবৃতিতে জানান, "গার্ড মুলারের মৃত্য়ুতে আমরা গভীর ভাবে শোকাহত। বায়ার্নের ইতিহাসে তিনি অন্যতম সেরা কিংবদন্তি। আজকের দিনে মুলারের কৃতিত্বের সঙ্গে কারোর কৃতিত্ব মিলবে না। উনি জার্মান ও বায়ার্নের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার ছিলেন। ওঁর মতো প্লেয়ার ও ব্যক্তি  আর হবে না। বায়ার্নকে বিশ্বের অন্যতম বড় ক্লাব করে তোলার নেপথ্যে থাকবেন মুলার। উনি আজীবন আমাদের হৃদয়ে থেকে যাবেন।"

 

ফুটবল ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা ফরোয়ার্ড মুলার পরিচিত ছিল 'ডের বোম্বার' নামে। ১৯৭২ সালে জার্মানিকে ইউরো কাপ দেওয়া মুলার ১৯৭৪ সালে দেশকে ফুটবল বিশ্বকাপ জেতান। মুলারই ছিলেন বায়ার্নের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ৬০৭ ম্যাচে ৫২২টি গোল এসেছিল তাঁর পা থেকে। গোটা ফুটবল কেরিয়ারে তিনি দেশ ও ক্লাব মিলিয়ে ৭৮০ ম্যাচে ৭১১টি গোল করেন। ১৯৮২ সালে ফুটবল কেরিয়ার শেষ করার পর মুলার মাদকাসক্ত হয়ে পড়েন। ২০১৫ সাল অ্যালঝাইমার্স গ্রাস করে মুলারকে। তখন তিনি বায়ার্নের দ্বিতীয় দলের কোচ ছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.