আজ মধ্যরাতে ইউরো অভিযান শুরু করছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

আজ মধ্যরাতে ইউরো অভিযান শুরু করছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। জোয়াকিম লো ব্রিগেডের প্রথম প্রতিপক্ষ ইউক্রেন। ইউরোপের এই দুই লড়াইয়ে কখনও হারেনি জার্মানি। রবিবার রাতে সেই ট্র্যাডিশান অব্যাহত রেখে জিততে মরিয়া মুলার-টনি ক্রুজরা। রবিবার রাতে এবারের ইউরোয় প্রথমবারের জন্য নামছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। জোয়াকিম লো ব্রিগেডের প্রতিপক্ষ ইউক্রেন। বড় মঞ্চে এই প্রথম মুখোমুখি হচ্ছে জার্মানি ও ইউক্রেন। অতীতে পাঁচবার  দুই দেশের মধ্যে সাক্ষাত হয়েছে।  ইউক্রেনের কাছে একবারও হারেনি বিশ্বচ্যাম্পিয়নরা।

Updated By: Jun 12, 2016, 08:21 PM IST
আজ মধ্যরাতে ইউরো অভিযান শুরু করছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

ওয়েব ডেস্ক: আজ মধ্যরাতে ইউরো অভিযান শুরু করছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। জোয়াকিম লো ব্রিগেডের প্রথম প্রতিপক্ষ ইউক্রেন। ইউরোপের এই দুই লড়াইয়ে কখনও হারেনি জার্মানি। রবিবার রাতে সেই ট্র্যাডিশান অব্যাহত রেখে জিততে মরিয়া মুলার-টনি ক্রুজরা। রবিবার রাতে এবারের ইউরোয় প্রথমবারের জন্য নামছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। জোয়াকিম লো ব্রিগেডের প্রতিপক্ষ ইউক্রেন। বড় মঞ্চে এই প্রথম মুখোমুখি হচ্ছে জার্মানি ও ইউক্রেন। অতীতে পাঁচবার  দুই দেশের মধ্যে সাক্ষাত হয়েছে।  ইউক্রেনের কাছে একবারও হারেনি বিশ্বচ্যাম্পিয়নরা।

দুহাজার চোদ্দ সালে ব্রাজিলের মাটিতে বিশ্বকাপ জেতার পর থেকে অবশ্য ফর্ম ওঠা নামা করছে লো ব্রিগেডের। অবসর নিয়েছেন লাম,ক্লোজেরা। চোট পেয়ে ছিটকে গিয়েছেন রুড়িগার ও মার্কো রুইজ। প্রথম ম্যাচে অনিশ্চিত ম্যাট হামেলস। সোয়াইনস্টাইগার,মুলার,ওজিল,ক্রুজরা এবারে জার্মানির ভরসা। প্রস্তুতি ম্যাচে ফল যাই হোক না কেন, বিশ্বকাপে বা ইউরোর মঞ্চে সব সময়ই ভয়ঙ্কর জার্মান ব্রিগেড।  বড় প্রতিযোগিতায় সব সময়ই জ্বলে ওঠেন জার্মানির ফুটবলাররা। নব্বই মিনিট এক গতিতে খেলতে পারার পাশাপাশি হার না মানা মনোভার। জার্মানি দলের এটাই বিশেষত্ব। ইউরোর প্রথম ম্যাচেও তাই ফেভারিট জার্মানি। 

.