ক্রীড়ামন্ত্রকের উদ্যোগে তৎপর ফেডারেশন, এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে ডিঙ্কো সিং-কে

লিভার ক্যান্সারের আক্রান্ত ১৯৯৮ সালে ব্যাঙ্কক এশিয়াডে সোনাজয়ী বক্সার ডিঙ্কো সিং। রেডিয়েশন নেওয়ার জন্য তাঁর দিল্লি যাওয়ার প্রয়োজন।

Updated By: Apr 22, 2020, 12:30 PM IST
ক্রীড়ামন্ত্রকের উদ্যোগে তৎপর ফেডারেশন, এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে ডিঙ্কো সিং-কে

নিজস্ব প্রতিবেদন: ক্যান্সারে আক্রান্ত এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় বক্সার ডিঙ্কো সিং কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের দ্বারস্থ হওয়ার পর নড়েচড়ে বসে ভারতীয় বক্সিং ফেডারেশন। তারপরই চিকিৎসার সমস্ত ভার নিয়েছে ফেডারেশন । মঙ্গলবার রাতে ফেডারেশনের তরফ থেকে মণিপুরে ডিঙ্কোর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয় । জানানো হয় ২৫ এপ্রিল ইম্ফল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য ডিঙ্কোকে দিল্লিতে নিয়ে আসা হবে।

লিভার ক্যান্সারের আক্রান্ত ১৯৯৮ সালে ব্যাঙ্কক এশিয়াডে সোনাজয়ী বক্সার ডিঙ্কো সিং। রেডিয়েশন নেওয়ার জন্য তাঁর দিল্লি যাওয়ার প্রয়োজন। কিন্তু লকডাউনের জন্য দিল্লি যেতে পারছিলেন না। এরপরই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রককে চিঠি লিখে সাহায্য চান এশিয়াডে সোনাজয়ী এই বক্সার । এই আবেদনে কেন্দ্র সাড়া দিতেই উদ্যোগী হয় ভারতীয় বক্সিং ফেডারেশন।

ফেডারেশনের ডিরেক্টর আর কে সচেটি PTI-কে জানান, " ডিঙ্কো সিং-এর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। দিল্লিতে তাঁর চিকিৎসার সবরকম ব্যবস্থা করা হয়েছে। কেন্দ্রের সহযোগিতায় ২৫ এপ্রিল এয়ার অ্যাম্বুলেন্স করে ডিঙ্কো সিং-কে  দিল্লিতে এনে রেডিয়েশন থেরাপি দেওয়া হবে।" মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু মণিপুর
 সরকারের সঙ্গে কথা বলে ডিঙ্কো সিং-এর চিকিৎসার সব দায়িত্ব নিতে নির্দেশ দেন। পাশাপাশি দিল্লিতে তাঁর চিকিৎসার  ব্যবস্থা করা হয়েছে  সেটাও মণিপুর সরকারকে জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

ফেডারেশনের তরফ থেকে জানানো হয়েছে, ডাক্তাররা জানিয়েছেন এশিয়াডে সোনাজয়ী বক্সারের অবস্থা স্থিতিশীল। তাঁকে এতদিন ধরে যেসব ডাক্তাররা দেখেছেন তাঁদের পরামর্শ নিয়েই দিল্লিতে ডিঙ্কো সিং-এর চিকিৎসা হবে।

আরও পড়ুন- ওয়াসিমের বিশ্ব একাদশে নেই বিরাট কোহলি, দলে মাত্র একজন ভারতীয়

.