Happy Birthday Yuvraj Singh: ৪০তম জন্মদিনে ক্যানসারজয়ীকে শুভেচ্ছা জানালেন Sachin,Gambhir

জন্মদিনে শুভেচ্ছায় ভাসলেন যুবরাজ সিং। 

Updated By: Dec 12, 2021, 02:48 PM IST
Happy Birthday Yuvraj Singh: ৪০তম জন্মদিনে ক্যানসারজয়ীকে শুভেচ্ছা জানালেন Sachin,Gambhir
যুবরাজের সেই সিংহ গর্জন এখনও সবার মনে রয়েছে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ৪০ বছরে পা দিলেন যুবরাজ সিং (Yuvraj Singh)। জোড়া বিশ্বকাপজয়ী যুবিকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), গৌতম গম্ভীর (Gautam Gambhir), সুরেশ রায়নার মতো প্রাক্তনরা। 

সালটা ২০১১, এপ্রিল মাস। ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে একের পর এক ম্যাচে দলকে জেতাতে বড় ভূমিকা নিচ্ছেন অলরাউন্ডার যুবরাজ। কিন্তু চেন্নাইতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ব্যাট করার সময় মাঝে মধ্যেই কাশছিলেন এই বাঁহাতি!দৌড়তে গিয়ে হাঁফ ধরছে! অবশ্য শরীর খারাপ হলেও সেই বিশ্বকাপের সেরা ক্রিকেটার হয়েছিলেন। যদিও বিশ্ব জয়ের কয়েক দিনের মধ্যেই এসেছিল মন খারাপ করে দেওয়া খবরটা। ক্যানসারে আক্রান্ত আসমুদ্র হিমাচলের নায়ক যুবরাজ। তবে কি ক্রিকেট কেরিয়ার শেষ? সুস্থ হয়ে উঠবেন তো? এমন প্রশ্নই উঠছিল ক্রিকেটপ্রেমীদের মনে। শুধু ক্যানসারকে হারিয়ে ওঠা নয়, ফিরে এসে ফের ব্যাট হাতে ক্রিকেটের বাইশ গজ শাসন করেছিলেন তিনি। রবিবার, সেই যুবরাজের ৪০ তম জন্মদিন।

দেশের জার্সিতে ৩০৪টি একদিনের ম্যাচে করেছেন ৮৭০১ রান। এর মধ্য রয়েছে ১৪টি শতরান ও ৫২টি অর্ধশতরান। নিয়েছেন ১১১টি উইকেট। টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের হয়ে ৫৮টি ম্যাচে ১১৭৭ রান করেছেন। সঙ্গে রয়েছে ৮টি অর্ধ শতরান ও ২৮টি উইকেট। তবে টেস্টে একেবারেই সাফল্য পাননি যুবরাজ। ৪০টি টেস্টে তাঁর ব্যাট থেকে মাত্র ১৯০০ রান এসেছে। ঝুলিতে রয়েছে মাত্র ৯ উইকেট। 

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ১২ বলে করা অর্ধশতরান এখনও রেকর্ড। সেই ম্যাচেই স্টুয়ার্ট ব্রডকে ছয় বলে ছটি ছয় মেরেছিলেন যুবরাজ। তাঁর কেরিয়ারের একাধিক মুহূর্তের ছবি পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছে আইসিসি। ২০১৭ সালে কটকে ইংল্যান্ডের বিরুদ্ধে ১২৭ বলে ১৫০ রান করেছিলেন যুবি। সেই ছবি টুইট করে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই।  

আরও পড়ুন: SAvsIND: জৈব বলয়ে ঢুকে পড়ল Virat Kohli-র Team India, ১৬ ডিসেম্বর পরিবার নিয়ে রওনা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে এখন যুবরাজ বিভিন্ন দেশে ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট খেলছেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে এসে এখন ফ্রাঞ্চাইজি ক্রিকেট উপভোগ করছেন। তবে ভারতীয় ক্রিকেটে এখনও যুবরাজ একটা চরিত্রের নাম। তাই যুবির জন্মদিনে সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসল সোশ্যাল মিডিয়া। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.