Hardik Pandya: অবসরের কথা ভাবছেন হার্দিক পাণ্ডিয়া! চলে এল বড় আপডেট

২০১৯ সালে পিঠের অস্ত্রোপচারের পর থেকেই পাণ্ডিয়ার পিঠের সমস্যা চলছে।

Updated By: Dec 9, 2021, 01:35 PM IST
Hardik Pandya: অবসরের কথা ভাবছেন হার্দিক পাণ্ডিয়া! চলে এল বড় আপডেট
হার্দিক পাণ্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপে রীতিমতো বিবর্ণ দেখিয়েছিল হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya)। ফিটনেস এবং ফর্ম এই দুই ইস্যুতেই নাজেহাল টিম ইন্ডিয়ার স্টার অলরাউন্ডার। ঘরের মাটিতে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজেও দলে সুযোগ পাননি তিনি। এমনকী আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরেও হয়তো খেলছেন না তিনি। আপাতত মুম্বইতে রিহ্যাব হচ্ছে পাণ্ডিয়ার। ভদোদরার হয়ে বিজয় হাজারে ট্রফিতেও (Vijay Hazare Trophy) অংশ নিচ্ছেন না তিনি। এমন অবস্থায় শোনা যাচ্ছে যে, হার্দিক নাকি ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট থেকে অবসর নিতে পারেন! সীমিত ওভারের ক্রিকেটে ফোকাস করার জন্যই পাণ্ডিয়া নাকি টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিতে চান! এমনটাই রিপোর্ট।

এক স্পোর্টস ওয়েবসাইটে বিসিসিআই-এর এক আধিকারিক বলেছেন, "হার্দিক দীর্ঘদিন ধরেই চোটের জন্য লড়াই করছে। শুনছি ও নাকি টেস্ট অবসরের কথা ভাবছে। ও নিজে আমাদের সরকারি ভাবে কিছু জানায়নি। হার্দিক সাদা বলের ক্রিকেটে ফোকাস করতে চাইছে। এমনিতেও হার্দিক আমাদের টেস্ট টিমের পরিকল্পনায় নেই। হার্দিক যদি টেস্ট না খেলে তাহলে বিরাট ক্ষতি হয়ে যাবে। আমাদের ওর ব্যাকআপ তৈরি করতে হবে। ওর সবে এখন ২৮ বছর বয়স। যদি এখনই টেস্ট ক্রিকেট ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলে, তাহলে নিঃসন্দেহে বড় ক্ষতি হবে। ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার পাণ্ডিয়া। আগামী দুটি বিশ্বকাপের জন্য আমাদের অলরাউন্ডার প্রয়োজন। ওর বোলিং করাটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।"

আরও পড়ুন: Pele: হাসপাতালে পেলে! কেমন আছেন কিংবদন্তি ব্রাজিলিয়ান?

২০১৯ সালে পিঠের অস্ত্রোপচারের পর থেকেই পাণ্ডিয়ার পিঠের সমস্যা চলছে। যা তাঁকে ভোগাচ্ছে প্রতিনিয়ত। জানা যাচ্ছে মুম্বইতে চলতি রিহ্যাবে মূলত স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং মডিউলে রয়েছেন পাণ্ডিয়া। ২০১৮ সালে পাণ্ডিয়া শেষবার সাদা জার্সিতে দেশের হয়ে খেলেছিলেন। তারপর থেকে তাঁকে আর লাল বলের ক্রিকেটে দেখা যায়নি। পাণ্ডিয়া ১১টি টেস্টে ৫৩২ রান করেছেন। তাঁর সর্বোচ্চ ১০৮। ১৭টি উইকেট রয়েছে পাণ্ডিয়ার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)